টানা দুই হারে বিশ্বকাপ শেষ বাংলাদেশের!

ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

টানা দুই হারে বিশ্বকাপ শেষ বাংলাদেশের!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৪ ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:১৬ ২৭ ফেব্রুয়ারি ২০২০

এই ছবিই যেন টাইগ্রেসদের ব্যাটিংয়ের প্রতিচ্ছবি

এই ছবিই যেন টাইগ্রেসদের ব্যাটিংয়ের প্রতিচ্ছবি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও জয়ের মুখ দেখল না বাংলাদেশ। ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমে ৮৬ রানের বড় ব্যবধানে হেরেছে সালমা খাতুনের দল। অজিদের দেয়া ১৯০ রান তাড়া করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান করতে পারে টাইগ্রেসরা। টানা দুই হারে বিশ্বকাপ থেকে বিদায় একপ্রকার নিশ্চিত হলো বাংলাদেশের।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে মন্থরগতিতে শুরু করেন দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শামিমা সুলতানা। দলীয় ১৯ রানের মাথায় টাইগ্রেস শিবিরে আঘাত হানেন মেগান স্কাট। ইনিংসের তৃতীয় ওভারের চতুর্থ বলে ১৬ বলে ৮ রান করে ফিরে যান মুর্শিদা খাতুন।

এক বল পরেই স্কাটের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আরেক ওপেনার শামিমা সুলতানা (১৩ রান)। সানজিদা ইসলাম ৩ রানে ফিরলে ২৬ রানেই ৩ উইকেট হারায় বাংলাদেশ।

এরপর নিগার সুলতানা জ্যোতি ও ফারজানা হক ৫০ রানের জুটি গড়েন। তবে এই জুটি শুধু হারের ব্যবধানই কমিয়েছে। সর্বোচ্চ ৩৬ রান করেন ফারজানা। জ্যোতির ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান। 

শেষদিকে আসা যাওয়ার মিছিলে যোগ দেন সব ব্যাটাররা। শেষ ৮ রান করতে ৫ উইকেট হারায় সালমার দল। অস্ট্রেলিয়ার হয়ে একাই ৩ উইকেট নেন স্কাট। এছাড়া জেস জোনাসেন নেন দুটি উইকেট।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি ক্যাপ্টেন মেগ ল্যানিং। শুরু থেকেই মেরে খেলতে থাকেন দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনি। জাহানারা আলমের প্রথম ওভারেই আসে ১২ রান। প্রথম পাওয়ার প্লে থেকে ৫৩ রান তুলে নেন দুজন।

ওপেনিং জুটিতে ১৫১ রান তোলার পথে দুজনই তুলে নেন অর্ধশতক। ৫৩ বলে ৮৩ রান করে সালমা খাতুনের বলে অ্যালিসা হিলি ফিরে গেলে ভাঙে সে জুটি। 

ওয়ানডাউনে নামা অ্যাশলে গার্ডনার ছিলেন আরো বেশি বিস্ফোরক। ৯ বলে ১টি ছয় ও ৩টি চারে তার খেলা ২২ রানের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রান তোলে স্বাগতিক মেয়েরা। অপরপ্রান্তে ৫৮ বলে ৮১ রানে অপরাজিত থাকেন ওপেনার বেথ মুনি। 

বাংলাদেশের একমাত্র সফল বোলার সালমা খাতুন ৪ ওভারে ৩৯ রান খরচায় নেন হিলির উইকেটটি।

এরইমধ্যে ভারত নিশ্চিত করেছে সেমিফাইনাল। অস্ট্রেলিয়াও দুই ম্যাচের দুটিতেই জয়লাভ করেছে। ফলে বাকি থাকা ২ ম্যাচের একটি জিতলেই তারা উঠে যাবে সেমিতে। তাই উভয় ম্যাচ জিতলেও রান রেটে অনেক পিছিয়ে থাকায় টাইগ্রেসদের সেমিফাইনালে ওঠার আর কোনো সম্ভাবনা নেই বললেই চলে।

ডেইলি বাংলাদেশ/এএল