টানা দুই বছর মামলা লড়ে ৩৩ টাকা ফেরত পেলেন যাত্রী!

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

টানা দুই বছর মামলা লড়ে ৩৩ টাকা ফেরত পেলেন যাত্রী!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২০ ৯ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কেটে নেওয়া বাড়তি ৩৫ টাকা ফেরত পেতে টানা দু’‌বছর ধরে ভারতীয় রেলের বিরুদ্ধে মামলা লড়েছেন এক যাত্রী। তারপরেও জিএসটির জন্য কেটে নেয়া পুরো টাকা ফেরত দিল না রেল। ৩৫ টাকা ফেরত পাওয়ার কথা ছিল তাঁর। সেখান থেকেও ‌দু’‌টাকা কেটে তাকে ভারতের রেল ফেরত দিয়েছে ৩৩ টাকা।

খবরে প্রকাশ, পেশায় ইঞ্জিনিয়ার সুজিত স্বামী (‌৩০)‌ ২০১৭ সালের ২ জুলাই গোল্ডেন টেম্পল ট্রেনে টিকিট কেটেছিলেন। কোটা থেকে দিল্লি যাওয়ার টিকিটের জন্য ৭৬৫ টাকা দিয়েছিলেন সুজিত। কিন্তু ওয়েটিং লিস্টে থাকায় সেই টিকিট তিনি বাতিল করে দেন। বাতিল টিকিটের ফেরত মূল্য হিসেবে ৬৬৫ টাকা রেল তাঁকে দেয়। কেটে নেওয়া হয় ১০০ টাকা।

জিএসটি এবং সার্ভিস ট্যাক্স বাবদ এই টাকা কাটা হয়েছে বলে রেলের পক্ষ থেকে জানানো হয়। কিন্তু যে সময়ে রেল তাঁর কাছ থেকে জিএসটি বাবাদ ৩৫ টাকা কেটে নেয়, তখন পুরো ভারতে চালুই হয়নি জিএসটি। যে কারণে জিএসটির সেই ৩৫ টাকা ফেরত পাওয়ার জন্য রেলের বিরুদ্ধে আদালতে মামলা করেন সুজিত। প্রায় দু’‌বছর ধরে চলেছে সেই মামলা।

সুজিত অভিযোগ করেছেন, তাঁর করা আরটিআই গত দু’‌বছর ধরে কমপক্ষে ১০ বার এক দপ্তর থেকে আরেক দপ্তরে ঘুরেছে। চূড়ান্ত হয়রানির পরেও অনৈতিক ভাবে কেটে নেওয়া টাকা থেকেও দু’টাকা বাদ দিয়ে ৩৩ টাকা তাঁকে ফেরত দেয় রেল। যা মানতে পারছেন না তিনি।

ডেইলি বাংলাদেশ/এমএস

Best Electronics

শিরোনাম

শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে