টাচ স্ক্রিনের দাগ ওঠানোর উপায়
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=192690 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

টাচ স্ক্রিনের দাগ ওঠানোর উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৩৩ ৮ জুলাই ২০২০  

টাচ স্ক্রিনের রক্ষণাবেক্ষণ খুবই দরকার। ছবি: সংগৃহীত

টাচ স্ক্রিনের রক্ষণাবেক্ষণ খুবই দরকার। ছবি: সংগৃহীত

স্মার্টফোন মানেই তো টাচ স্ক্রিন! তাই এই সময়ে টাচ স্ক্রিনের রক্ষণাবেক্ষণ খুবই প্রয়োজনীয় বিষয়। সামান্য কিছু বিষয় জানা থাকলে সহজেই এই দাগ দূর করা যায়।

মোবাইল ফোনের টাচ স্ক্রিনে হাতের ঘষাতেই বেশিরভাগ দাগ পড়ে। আবার অনেক সময় জামাকাপড়ের ঘষাতেও দাগ পড়ে যায়। যা হাজারো মুছলেও ওঠানো যায় না। এই সমস্যা নিয়ে আমরা প্রায় প্রত্যেকেই জেরবার। তবে টাচ স্ক্রিনের দাগ নিয়ে চিন্তার আর কোনো কারণ নেই। ঝটপট টাচ স্ক্রিন পরিস্কার করার কয়েকটি পদ্ধতি নিচে দেয়া হল।

টাচ স্ক্রিন পরিস্কার করা খুব একটা কঠিন কাজ নয়, যে কেউ অনায়াসে এটি করতে পারেন। স্ক্রিনের দাগ মোছার জন্য একটি লিকুইড ব্যবহার করুন। ফোনের দোকানে এই লিকুইড কিনতে পাওয়া যায়। লিকুইড দিয়ে শুকনো কাপড় দিয়ে আলতোভাবে মুছে নিন। দেখবেন দাগ খুব তাড়াতাড়ি উঠে যাবে।

স্মার্টফোন, ট্যাব কিংবা টিভির টাচ স্ক্রিন পরিস্কার করতে সব সময় মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করুন। এটি খুবই নরম হওয়ায় স্ক্রিনে কোনো স্ক্র্যাচ আসে না। মোবাইলের স্ক্রিনগার্ড লাগানোর সময় দোকান থেকে এই কাপড় নিতে কখনোই ভুলবেন না। চশমার দোকানেও এই কাপড় অনায়াসেই পেয়ে যাবেন। সাধারণত সুতির কাপড়ের তুলনায় অনেক বেশি নরম হয় এই কাপড়। এটি আলাদাভাবে দোকান থেকে কিনে নিতে পারেন।

টাচ স্ক্রিন পরিস্কার করার সময় কিছু জিনিস মাথায় রাখতে হবে। প্রথমত খুব আলতোভাবে স্ক্রিনটি পরিস্কার করতে হবে। দ্বিতীয়ত পরিস্কার করার সময় উপর থেকে নীচে বা নীচ থেকে উপরে পরিস্কার করবেন না। এভাবে পরিস্কার করলে আর্দ্রতার ঝুঁকি থাকে। এর বদলে কাপড়টি স্ক্রিনের চারপাশে গোলগোল করে ঘুরিয়ে পরিস্কার করতে হবে। এতে ঝুঁকিও কম থাকবে আর ক্রিনেও কোনো দাগ পড়বে না।

ডেইলি বাংলাদেশ/এনকে