টাঙ্গাইলে ১০ শিক্ষককে অব্যাহতি, ৪৪ পরীক্ষার্থী বহিষ্কার

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৬ ১৪২৬,   ০৫ শা'বান ১৪৪১

Akash

টাঙ্গাইলে ১০ শিক্ষককে অব্যাহতি, ৪৪ পরীক্ষার্থী বহিষ্কার

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৯ ৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় এসএসসি পরীক্ষার কেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে নয় শিক্ষককে বহিষ্কার এবং এক শিক্ষককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ৪৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা চলাকালে উপজেলার বিভিন্ন কেন্দ্র থেকে তাদের বহিষ্কার, জরিমানা ও অব্যাহতি দেয়া হয়েছে। 

টাঙ্গাইলের কালিহাতীত ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা চলাকালে কেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে নয় শিক্ষক এবং নকল করার দায়ে ১৮ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান বলেন, বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলাকালীন এলেঙ্গা বিএম কলেজ পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে ছয় শিক্ষককে অব্যাহতি ও নকল করার দায়ে পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া কালিহাতী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক শিক্ষার্থী, কালিহাতী শাজাহান সিরাজ কলেজ পরীক্ষা কেন্দ্রে তিন শিক্ষার্থী এবং তালেমন হযরত আলী মৎস্য প্রযুক্তি ইন্সটিটিউট পরীক্ষা কেন্দ্র থেকে দায়িত্ব অবহেলার কারণে তিন শিক্ষক ও নয়জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। 

এদিকে নকল করার অভিযোগে টাঙ্গাইল সদর উপজেলার সন্তোষে ইসলামী বিশ্ববিদ্যালয় (বালক) কেন্দ্রে ছয় শিক্ষার্থী এবং দায়িত্বে অবহেলার কারণে জাহিদুল ইসলাম নামের এক শিক্ষককে ১০ হাজার টাকা জরিমানা এবং তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এছাড়া সন্তোষে ইসলামী বিশ্ববিদ্যালয় (বালিকা) কেন্দ্রে বইসহ নকল সরবরাহের অভিযোগে আটক অফিস সহায়ক জাহাঙ্গীর হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উপমা ফারিসা। এছাড়া সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে টাঙ্গাইলের ঘাটাইলে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন কেন্দ্রে ইলেকট্রনিক্স ডিভাইস নেয়ার কারণে তাদের বহিষ্কার করেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর