Alexa টাঙ্গাইলে মিলে আগুন, ক্ষতি ৫০ কোটি টাকা!  

ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯,   শ্রাবণ ১ ১৪২৬,   ১২ জ্বিলকদ ১৪৪০

টাঙ্গাইলে মিলে আগুন, ক্ষতি ৫০ কোটি টাকা!  

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৭ ১১ মার্চ ২০১৯  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

টাঙ্গাইলের মির্জাপুরে নাহিদ কটন মিলের কম্পোজিট গোডাউনে আগুন লেগে ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় ৫০ কোটি টাকা বলে আশংকা করছে মিল কর্তৃপক্ষ।

সোমবার দুপুরে এ আগুন লাগে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

মিলের অ্যাডমিন ম্যানেজার মো. মোস্তাকিন বলেন, সোমবার দুপুর দুইটার দিকে মিলের সাত নং ইউনিটের কম্পোজিট গোডাউনে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। পুলিশ ও দমকল বাহিনীর কর্মীদের খবর দেয়া হলে মির্জাপুর ও কালিয়াকৈর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

নাহিদ কটন মিলের জেনারেল ম্যানেজার মো. শহিদুল আলম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে মালামাল ও যন্ত্রপাতি পুড়ে প্রায় ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার ঘটনা ও ক্ষয়-ক্ষতির সঠিক পরিমাণের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মির্জাপুর থানার ওসি এ কে এম মিজানুল হক মিজান ও ফায়ার সার্ভিস এবং সির্ভিল ডিফেন্সের স্টেশন মাস্টার মো. আরিফুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ, দমকল বাহিনীর কর্মী এবং মিলের শ্রমিক কর্মচারীরা  একসঙ্গে কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ডেইলি বাংলাদেশ/জেএইচ