.ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৭ শা'বান ১৪৪০

টাঙ্গাইলে ছাত্রী ভর্তি বন্ধের দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৫৬ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৫৬ ৬ ডিসেম্বর ২০১৮

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

টাঙ্গাইলের দেলদুয়ারে  বৃহস্পতিবার সকালে দেলদুয়ার উপজেলা পরিষদ চত্বরে সৈয়দ আব্দুল জব্বার সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্রী ভর্তি বন্ধ করার দাবিতে মানববন্ধন হয়েছে। 

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে সাবেক সেনা প্রধান লে. জেনারেল (অব:) এম আতিকুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০ গজ দুরত্বে অবস্থিত সৈয়দ আব্দুল জব্বার সরকারি উচ্চ বিদ্যালয়ে ছাত্রী ভর্তি না করার দাবি জানান বক্তারা। 
মানববন্ধনে শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী, অভিভাবক, শিক্ষক ও এলাকার জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। 

পরে ইউএনও নাদিরা আখতার ও উপজেলা চেয়ারম্যান এস এম ফেরদৌস আহমেদ আস্বস্ত করলে ছাত্রীরা বিদ্যালয়ে চলে যায়। মানববন্ধন শেষে ইউএনওর মাধ্যমে ডিসি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 

বিগত ৩৩ বছর যাবত ওই বিদ্যালয়ে ছাত্রী ভর্তি করা হয়নি বলে জানা যায়। কিন্তু সদ্য যোগদানকৃত সহকারি প্রধান শিক্ষক কানিজ সালমা ছাত্রী ভর্তি করার জন্য মাইকিং ও ফরম বিতরন শুরু করেন।

এর আগে এ বিদ্যালয়কে বালক বিদ্যালয়ে নামকরণ ও ছাত্রী ভর্তি বন্ধে আবেদনের পরিপ্রেক্ষিতে টাঙ্গাইল সহকারি জেলা শিক্ষা অফিসার মো. মুখলেছুর রহমান আকন্দ কৃর্তক একটি তদন্ত কমিটি গঠিত হয়। 

১১ নভেম্বর জেলা শিক্ষা অফিসার লায়লা খানম স্বাক্ষরিত তদন্ত কমিটি প্রতিবেদন অনুযায়ী সৈয়দ আব্দুল জব্বার সরকারী উচ্চ বিদ্যালয়কে বালক ভর্তি ও শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে শুধু ছাত্রী ভর্তি করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএস