টাঙ্গাইলেই হবে করোনা শনাক্ত

ঢাকা, সোমবার   ০৬ জুলাই ২০২০,   আষাঢ় ২২ ১৪২৭,   ১৪ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

টাঙ্গাইলেই হবে করোনা শনাক্ত

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৬ ১ জুন ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে আগামী ১০ দিনের মধ্যে করোনাভাইরাস শনাক্তের পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবরেটরি চালু  হবে। 

এরইমধ্যেই এই ল্যাবে মেশিন স্থাপনের কাজ শুরু হয়েছে। এছাড়া টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ১০ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে। 

সোমবার দুপুরে জেলা করোনা সংক্রমণ ও প্রতিরোধ কমিটির সভায় এ তথ্য জানানো হয়। 

কমিটির সভাপতি ও ডিসি মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে কার্যালয়ের সভা কক্ষে এ সভা হয়। 

সভা শেষে ডিসি জানান, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থাপিত ৫০ শয্যার করোনা আইসোলেশন ইউনিটের পাশাপাশি প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের চিকিৎসা সেবা চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনাভাইরাসে আক্রান্তদের জন্য ১০টি শয্যা এবং করোনা উপসর্গ থাকা রোগীদের জন্য পাঁচটি শয্যা বরাদ্দ রাখার সিদ্ধান্ত হয়েছে। 

এছাড়া জেলায় কিডনি জটিলতায় আক্রান্ত করোনা রোগীদের ডায়ালাইসিসের জন্য শহরের একটি বেসরকারি ক্লিনিকের একটি ডায়ালাইসিস মেশিন সংরক্ষিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

সভায় করোনা সংক্রমণ ও প্রতিরোধ কমিটি সদস্য সচিব জেলা সিভিল সার্জন মো. ওয়াহীদুজ্জামান, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ নুরুল আমিন মিঞা, ২৫০ শয্যা টাঙ্গাইল জেনারেল হাসপাতালের উপ-পরিচালক মো. সদর উদ্দিন,  এডিসি (সার্বিক) মুহাম্মদ মোশারফ হোসেন খান, অ্যাডিশনাল এসপি (ডিএসবি) মো. শফিকুল ইসলাম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ