Alexa টাকা ছাড়া মেলে না পাসপোর্ট

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

দুদকের অভিযান

টাকা ছাড়া মেলে না পাসপোর্ট

খাগড়াছড়ি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৩ ২৫ জুন ২০১৯   আপডেট: ১৮:৫৫ ২৫ জুন ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সরকারি ফি’র বাইরে বাড়তি টাকা আদায়ের অভিযোগ পেয়ে মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুদক।

দুদকের রাঙ্গামাটি সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক নাসির উদ্দিন আহমেদ জানান, গ্রাহকদের সঙ্গে কথা বলে সরকারি ফি’র বাইরে বাড়তি টাকা আদায়ের সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত কর্মচারী সুরুজ ত্রিপুরাকে বদলির নির্দেশ দেয়া হয়েছে।

এ সময় দুদক কর্মকর্তাদের কাছে অভিযোগের ফর্দ তুলে ধরেন গ্রাহকরা। তারা জানান, পাসপোর্টের ফরম পূরণ ও ছবি তুলে দিতে প্রতিটি টেবিলেই টাকা দিতে হয় নইলে আবেদনপত্র চলে না। টাকা ছাড়া কোনো কাজই করে না এখানকার লোকজন। কেউ তাদের বিরুদ্ধে কিছু বললে উল্টো হয়রানির শিকার হতে হয়।

খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের উপ-সহকারী পরিচালক শওকত কামাল জানান, পর্যাপ্ত জনবল না থাকায় কর্মচারীদের দিয়ে কাজ করাতে হয়। একটি স্বার্থান্বেষী মহল এ সুযোগে ঘুষ বাণিজ্য করছে। অভিযুক্ত কর্মচারীকে বদলির ব্যবস্থা করা হচ্ছে।

দুদকের রাঙ্গামাটি সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক নাসির উদ্দিন আহমেদ জানান, বিভিন্ন পত্রিকার প্রতিবেদন ও ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে। এ সময় বেশ কিছু অভিযোগের সত্যতা পাওয়া গেছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর