Alexa টাকা খেকো সেই স্বাস্থ্য কর্মকর্তার বদলি!

ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৭ ১৪২৬,   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ডেইলি বাংলাদেশে সংবাদ প্রকাশ

টাকা খেকো সেই স্বাস্থ্য কর্মকর্তার বদলি!

এমাদুল হক শামীম, শরণখোলা ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৬ ১২ অক্টোবর ২০১৯   আপডেট: ১৬:৫৭ ১২ অক্টোবর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বাগেরহাটের শরণখোলার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জামাল মিয়া শোভনকে অবশেষে বদলি করা হয়েছে। শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে আসা বদলির আদেশে তিন কার্যদিবসের মধ্যে তাকে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় যোগদান করতে বলা হয়েছে। 

এর আগে ৮ সেপ্টেম্বর তার বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছ্বাচারিতার প্রতিবাদে শরণখোলা মানবকল্যাণ সোসাইটির ব্যানারে মানববন্ধন করে এলাকাবাসী। সেই খবর অনলাইন পোর্টাল ডেইলি বাংলাদেশে প্রকাশের পর বিষয়টি উর্ধ্বতনদের নজরে আসে এবং এর পদক্ষেপস্বরূপ স্বাস্থ্য কর্মকর্তার বদলি করা হয়। তার বদলির খবরে সবার মাঝে স্বস্তি ফিরেছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জিকেএম শামসুজ্জামান বদলি বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের এক আদেশে শরণখোলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জামাল মিয়া শোভনকে বদলি করা হয়। তবে তিনি ওই বদলি স্বাভাবিক প্রক্রিয়া বলে দাবি করেন। 

শরণখোলা মানব কল্যাণ সোসাইটির আহবায়ক জাহাঙ্গীর আলম শিকদার বলেন, ডা. জামাল মিয়া শোভন মাত্র কয়েক মাস আগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসাবে যোগদান করার পর থেকেই তিনি খামখেয়ালিপনা শুরু করেন। তিনি রোগীদের সঙ্গে দুর্ব্যবহার, অফিসকালীন ফি আদায়, অপ্রয়োজনীয় টেস্ট দিয়ে কমিশন গ্রহণ, চিকিৎসা সনদে স্বাক্ষর করতে টাকা নেয়াসহ হাসপাতালটিতে তার ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত করেন। তার বদলি হওয়ায় শরণখোলাবাসী স্বেচ্ছ্বাচারিতার থেকে রক্ষা পেয়েছে।

এ ব্যাপারে ডা. জামাল মিয়া শোভনের সঙ্গে কথা বলার জন্য তাকে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ডেইলি বাংলাদেশ/জেএস