Alexa টাই করেও যেভাবে চ্যাম্পিয়ন হল ইংল্যান্ড

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

টাই করেও যেভাবে চ্যাম্পিয়ন হল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৫৫ ১৫ জুলাই ২০১৯   আপডেট: ০০:৫৭ ১৫ জুলাই ২০১৯

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

একটা পারফেক্ট ফাইনাল। বিশ্ব দেখলে পরিপূর্ণ এক ফাইনাল, এমনটাই তো দেখতে চায় ক্রিকেট প্রেমীরা। শেষ পর্যন্ত ৪৮ বছরের ইতিহাসে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে সুপার ওভার খেলে টাই ম্যাচ দেখলো ক্রিকেটবিশ্ব।

টাই হওয়া ম্যাচের নিষ্পত্তি হয় সুপার ওভারে। সেখানেও পুনরায় টাই। তবে টাই করেও চ্যাম্পিয়ন হলো ইংল্যান্ড।  

টাই হওয়ার পর শুরুতে ব্যাট করে ১৫ রান করে ইংল্যান্ড। এই রান তাড়া করতে নেমে শেষ বলে ২ রান প্রয়োজন ছিল কিউইদের। গাপটিল রান আউট হওয়ায় ১ রান যোগ হয় নিউজিল্যান্ডের স্কোরবোর্ডে।

আবারও টাই হয় সুপার ওভার। তবে টাই হলেও টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। 

কারণ টুর্নামেন্ট বাইলজ হিসেবে সুপার ওভার টাই হলে ম্যাচে বেশি বাউন্ডারি মারা দলকেই বিজয়ী করা হয়। আর তাই হয়েছে আজকের ম্যাচে। ফলে কপাল পুড়ল নিউজিল্যান্ডের। নিজেদের ইনিংসে নিউজিল্যান্ড ১৬টি বাউন্ডারি মারে। আর তাতেই বিশ্বকাপ ট্রফি হয়ে যায় ইংলিশদের। 

অন্যদিকে ইংল্যান্ড ২৪ টি বাউন্ডারি মেরেছিল। তাই বাউন্ডারির হিসেবে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। হয় বিশ্বক্রিকেটের নতুন রাজা। 

ডেইলি বাংলাদেশ/এএল/সালি
 

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩