টাইগারদের ‘চ্যালেঞ্জ’ সেমিফাইনাল

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

এশিয়া কাপ

টাইগারদের ‘চ্যালেঞ্জ’ সেমিফাইনাল

 প্রকাশিত: ১৫:৫৩ ১৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৫:৫৩ ১৩ সেপ্টেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টিম বাংলাদেশ এশিয়া কাপের ফাইনালে দুইবার অংশ নিয়েছে। কিন্তু প্রতিবারই বিফল হয়েছে। তবে ১৪তম এশিয়া কাপের আসরে এবার টিম বাংলাদেশকে ফেভারিটের তালিকায় রেখেছে বিশ্ব ক্রিকেট। কিন্তু সত্যিই কি টিম বাংলাদেশ এশিয়া কাপ জয় করতে পারবে? যে আসরে ভারত, পাকিন্তান আর শ্রীলংকার মতো শক্তিশালী দল রয়েছে?

এশিয়া কাপে বাংলাদেশের সম্ভাবনা কতটুকু? এ প্রশ্নটি এখন আলোচিত ক্রিকেটাঙ্গনে। এমন প্রশ্নই ডেইলি বাংলাদেশের পক্ষ থেকে করা হয় মাশরাফির ক্যারিয়ার শুরু সময়ের কোচ ও জাতীয় দলের সাবেক কোচ সারওয়ার ইমরানকে। তিনি কোনো দলকেই এশিয়া কাপে আগাম ফেভারিট মানলেন না। বললেন, যে কোনো দল চ্যাস্পিয়ন হতে পারে। চার-পাঁচটা দল আছে যারা শিরোপা জেতার ক্ষমতা রাখে। ভারত, পাকিস্তান, বাংলাদেশ বা শ্রীলংকা যে কোনো দলই জিততে পারে। কিন্তু আমি মনে করি বাংলাদেশের বড় চ্যালেঞ্জ সেমিফাইনাল নিশ্চিত করা।

বাংলাদেশ, শ্রীলংকা আর আফগানিস্তানের মধ্যে যে কোনো দুইটি দল সেমিতে খেলতে পারে। বাংলাদেশ যদি সেমিতে যায় তাহলে সেমির প্রতিপক্ষ ভারত বা পাকিস্তান হবে। তৃতীয় দলের সুযোগ নেই। বাংলাদেশের জন্য ফাইনাল খেলার সমীকরণটা এতো সহজ নয়। বাংলাদেশ দুইবার ফাইনাল খেলেছে এশিয়া কাপে, এটা আমাদের জন্য অনেক বড় বিষয়। ভারত, পাকিস্তান আর শ্রীলংকার মতো দল থাকতে বাংলাদেশ ফাইনাল খেলেছে।

ইমরান আপতত ফাইনাল নয় বরং সেমি ফাইনালে খেলার দিকে দৃষ্টি দিলেন। বলেন, আমি আসলে ফাইনাল না সেমি খেলার বিষয়ে বেশি আগ্রহী। গ্রুপ পর্বে দুইটা ম্যাচ জিতে সেমিতে যাওয়াটাই আগে চিন্তা করছি। ফাইনাল খেলবেই এমনটা বলা যায় না। ফাইনাল যে কেউ জিততে পারে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এসআই