টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ১৯ ১৪২৬,   ০৮ শা'বান ১৪৪১

Akash

টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৯ ৮ মার্চ ২০২০   আপডেট: ১৯:৩৮ ৮ মার্চ ২০২০

তামিম ইকবাল

তামিম ইকবাল

অধিনায়ক হিসেবে মাশরাফী বিন মোর্ত্তজা দায়িত্ব ছাড়ার ঘোষণা দেয়ার পর থেকেই ক্রিকেটপাড়ায় সবার মুখে ছিল একটাই প্রশ্ন, কে হচ্ছেন পরবর্তী ওয়ানডে দলপতি? অবশেষে রোববার বোর্ড মিটিং শেষে জানা গেল উত্তর। তামিম ইকবালকে ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর আগে রোববার দুপুরের কিছু পরে নতুন অধিনায়ক নির্ধারণে বোর্ড মিটিংয়ে বসেন বিসিবি পরিচালকরা। এসময় মিরপুর স্টেডিয়ামে জিম্বাবুয়ে সিরিজ উপলক্ষে অনুশীলন করছিলেন তামিম ইকবাল। বিকেল ৪টার দিকে হুট করেই তাকে বোর্ড সভায় ডাকা হয়। তখন দলের ম্যানেজার সাব্বির খানের সঙ্গে যেয়ে বোর্ড সভায় হাজিরা দিয়েন আসেন তামিম। এসময় গুঞ্জন ওঠে তামিমকে নেতৃত্বের ভার দেয়া হতে পারে।

শেষ পর্যন্ত এটাই সত্যি হল। সন্ধ্যা সাতটার কিছু পরে বিষয়টি নিশ্চিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বোর্ডের পক্ষ থেকে পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত তামিমই ওয়ানডে অধিনায়ক থাকবেন বলে জানিয়েছেন তিনি। পাকিস্তান সফরে একমাত্র ওয়ানডে ম্যাচ দিয়েই শুরু হবে তামিম অধ্যায়। 

ওয়ানডে অধিনায়ক হওয়ার দৌড়ে তামিমের পাশাপাশি মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদও ছিলেন। বর্তমান টি-টোয়েন্টি দলের অধিনায়ক রিয়াদ থাকায় তার কথাই ভেবেছিলেন অধিকাংশ ক্রিকেট বিশ্লেষক। তবে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে তামিমকেই স্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়।

এর আগে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে বিশ্বকাপ পরবর্তী শ্রীলংকা সফরে দায়িত্ব পালন করেন তামিম ইকবাল। তিন ম্যাচের সে ওয়ানডে সিরিজের ফলাফল অবশ্য তামিমের পক্ষে ছিল না। দল হোয়াইটওয়াশ হয় ৩-০ ব্যবধানে। নিজেও ব্যাট হাতে তিন ইনিংস মিলিয়ে করেছিলেন মাত্র ২১ রান। 

ডেইলি বাংলাদেশ/এএল