Alexa টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর সুজন

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৭ ১৪২৬,   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর সুজন

 প্রকাশিত: ১৭:২৯ ২৩ ডিসেম্বর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

সদ্যই বাংলাদেশ জাতীয় ক্রিকেটে শেষ হয়েছে চন্ডিকা হাথুরুসিংহ অধ্যায়। মাশরাফি-সাকিব-তামিমদের সাবেক এই গুরু এখন নিজ দেশ শ্রীলংকার প্রধান কোচ। বাংলাদেশ সফরই যার প্রথম অ্যাসাইনমেন্ট হতে চলেছে।

তবে চন্ডিকা হাথুরুসিংহের রেখে যাওয়া পদে এখনো নতুন নিয়োগ দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। খুব একটা তরিঘড়ি না করে দেখেশুনে নিয়োগ দিতে চাইছে বিসিবি। এ অবস্থায় শ্রীলংকার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজি এবং তার আগে ত্রিদেশীয় সিরিজে টাইগারদের টিম ডিরেক্টর বা টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম পরিচালক আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

হাথুরুসিংহে বিদায় নেয়ার পর থেকেই গুঞ্জন ছিল অন্তর্বর্তীকালিন কোচ হিসেবে দায়িত্ব পেতে পারেন সুজন। অস্ট্রেলিয়ান কোচ জেমি সিডন্সের সময় যিনি বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া বেশির ভাগ সময়ই বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন সুজন। তবে অন্তর্বর্তীকালিন কোচ নিয়োগের পথে না হাঁটার কথা আগেই জানিয়ে দেয় বিসিবি। এমনকি রিচার্ড পাইবাস ও ফিল সিমন্স টাইগারদের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করে ঢাকায় এসে বিসিবির কাছে সাক্ষাৎকারও দিয়ে যান। তবে তাদের খুব একটা পছন্দ হয়নি বিসিবির। তাই আরো যাচাই-বাছাই করতে চাচ্ছে তারা।

এদিকে ১৫ থেকে ২৭ জানুয়ারি শ্রীলংকা ও জিম্বাবুয়েকে নিয়ে ঢাকায় হবে ত্রিদেশীয় সিরিজ। তারপর শ্রীলংকার বিপক্ষে দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টির সিরিজ। এই সময়ে প্রধান কোচের পদটা খালি থাকায় সুজনকেই টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে বেছে নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে আকরাম খান বলেন, আপনারা জানেন, লাস্ট বোর্ড মিটিংয়ে যে সিদ্ধান্ত নিয়েছি, যেরকম কোচিং স্টাফ ছিলো সেরকমই থাকবে। সুজন টেকনিক্যাল ডাইরেক্টর হিসেবে আছে। আমরা সবাই মিলেমিশেই কাজটি করছি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এসআই

Best Electronics
Best Electronics