Alexa টাংগুয়ার হাওরের নৌকা ভাড়া নির্ধারণ

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

টাংগুয়ার হাওরের নৌকা ভাড়া নির্ধারণ

ভ্রমণ প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৯ ১৪ আগস্ট ২০১৯   আপডেট: ১১:১৪ ১৪ আগস্ট ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

চোখ ধাঁধানো প্রাকৃতিক সৌন্দর্যে ভরা টাংগুয়ার হাওর। প্রতিবছর বর্ষার শুরু থেকে শীত পর্যন্ত টাংগুয়ার হাওরের বুকে ভেসে বেড়ান অসংখ্য পর্যটক। এই সুযোগে মাঝিরা যাচ্ছেতাই ভাড়া হাঁকান। এতে বিপাকে পড়েন পর্যটকরা।

পর্যটকদের সুবিধার্থে তাহিরপুর উপজেলা প্রশাসন একটি নির্দিষ্ট ভাড়ার তালিকা প্রণয়ন করেছে। ভাড়ার তালিকা থেকে জানা যায়, নৌকার ধরনভেদে সর্বোচ্চ ২০ জন যাত্রী ৮ থেকে ১২ ঘণ্টার জন্য ৩ হাজার টাকা, ২ দিন ও ১ রাতের জন্য ৬ হাজার টাকা, ৩দিন ২ রাতের জন্য ৭ হাজার টাকা। সর্বোচ্চ ৩০ জন যাত্রীর জন্য নৌকা ৮ থেকে ১২ ঘণ্টার জন্য ৪ হাজার ৫০০ টাকা, ২ দিন ১ রাতের জন্য ৯ হাজার টাকা, ৩ দিন ২ রাতের জন্য ১০ হাজার টাকা ভাড়া গুণতে হবে।

তাছাড়া বড় নৌকা সর্বোচ্চ ৪০ জন যাত্রীর ধারণক্ষমতা সম্পন্ন নৌকায় ৮ থেকে ১২ ঘণ্টা ৬ হাজার টাকা, ২ দিন ১ রাতের জন্য ১২ হাজার টাকা ও ৩ দিন ২ রাতের জন্য ভাড়া ১৩ হাজার টাকা নির্ধারণ করেছে প্রশাসন। জানা যায়, প্রত্যেক নৌকায় লাইফ জ্যাকেটের জন্য আলাদা কোনো খরচ করতে হবে না।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ বলেন, তালিকার চেয়ে বেশি ভাড়া দাবি করলে উপজেলা প্রশাসনকে পর্যটকরা জানাতে পারবেন। যদি অভিযোগের সত্যতা পাওয়া যায় তাহলে অভিযুক্তদের জরিমানা করা হবে।

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩