Alexa ঝিলটুলী ঝিল ভরাটে নিষেধাজ্ঞা হাইকোর্টে বহাল

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ঝিলটুলী ঝিল ভরাটে নিষেধাজ্ঞা হাইকোর্টে বহাল

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৬ ৬ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফরিদপুরের ঝিলটুলী ঝিলের মালিকানা নিয়ে দ্বন্দ্ব থাকায় ঝিলটি ভরাট করে স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা দিয়েছে নিম্ন আদালত। সেই নিষেধাজ্ঞা বহাল রেখেছেন হাইকোর্ট।

ছয় মাসের জন্য দেয়া নিষেধাজ্ঞা বহালের পাশপাশি কেন স্থায়ী হবে না জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। এছাড়া সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষকে চার সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

৪ নভেম্বর সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি একেএম শহিদুল হক শুনানি শেষে এ আদেশ দেন। শুনানিতে অংশ নেন বাদী নিতাই চন্দ্র রায় ও অ্যাডভোকেট মো. আমিনুল এহসান।

এদিকে হাইকোর্টে নিষেধাজ্ঞা বহালের খবর জানার পরও তড়িঘড়ি করে ঝিলের পূর্ব দিকে বাউন্ডারি নির্মাণ শুরু করেন রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশারফ আলী।

মিস্ত্রীরা জানান, কলেজের ছাত্ররা এসে তাদের কাজ করতে বলে গেছে।

বাদী নিতাই চন্দ্র রায় অভিযোগ করেন, ঝিলের মালিকানা নিয়ে ফরিদপুরের সিনিয়র সহকারী জজ আদালতে মামলা চলছে। মামলাটি নিস্পত্তির আগেই রাজেন্দ্র কলেজের জন্য ফরিদপুর শিক্ষা প্রকৌশল অধিদফতর ঝিল ভরাট করা শুরু করে। পরে ফরিদপুরের সিনিয়র সহকারী জজ আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। ১০ অক্টোবর জেলা জজ মো সেলিম মিয়া অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহারের আদেশ দেন। এরপর উচ্চ আদালতের দ্বারস্থ হলে নিম্ন আদালতের দেয়া নিষেধাজ্ঞা বহাল রাখা হয়।

তিনি আরো জানান, হাইকোর্টে নিষেধাজ্ঞা বহালের আদেশের কপি তারা ফরিদপুরের শিক্ষা প্রকৌশল অধিদফতরে দিয়ে এসেছেন। অধ্যক্ষকে এ আদেশের কপি দিতে গেলে তিনি লিখিত আদেশ গ্রহণে অস্বীকৃতি জানান।

অধ্যক্ষ মোশারফ আলী জানান, উচ্চ আদালতের এ সংক্রান্ত আদেশের কোনো কপি তিনি পাননি।

ডেইলি বাংলাদেশ/এআর