ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

এখনো বিশ্বকাপ জিততে পারে মেসি: সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ১০:৪২ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১০:৪২ ১০ অক্টোবর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের হয়ে একটি শিরোপা জেতার কতই না চেষ্টা করেছেন লিওনেল মেসি। অথচ দুইবার কোপা আমেরিকা এবং একবার বিশ্বকাপের ফাইনালে উঠেও জেতা হয়নি শিরোপা। রাশিয়া বিশ্বকাপই ছিল মেসির জন্য সবচেয়ে সেরা সুযোগ বিশ্বকাপ জেতার জন্য। যদিও সাম্পাওলির অধীনে বিবর্ণই ছিল আলিবেসেলিস্তেরা। ২০২২ বিশ্বকাপে লিওনেল মেসির বয়স হবে ৩৫। স্বাভাবিকভাবেই সেই সময় তার ফর্ম পড়তির দিকে থাকার কথা। তবে সাবেক আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলির কণ্ঠে ভিন্ন সুর। তার মতে, এখনো বিশ্বকাপ জিততে পারেন মেসি।

রাশিয়া বিশ্বকাপটা একেবারেই হ-য-ব-র-ল গেছে মেসির জন্য। টেনেটুনে শেষ ষোলতে গেলেও ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নিয়েছেন দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেই ভরাডুবির গ্লানি মাথায় নিয়ে কোচের পদ থেকে সরে যেতে হয়েছে সাম্পাওলিকে। এর পর মুখে কুলুপ এঁটে ছিলেন তিনি। অবশেষে মুখ খুললেন। এই প্রথম গণমাধ্যমের সামনে এলেন।

সাম্পাওলি বলেন, মেসি এখনও বিশ্বকাপ জিততে পারে। এ জন্য তাকে সমর্থন দিতে হবে। এ সমর্থনটা আসতে হবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) কাছ থেকে। তাকে ঘিরে পরিকল্পনা সাজালে সাফল্য আসবে।

কাতার বিশ্বকাপের আগে আছে কোপা আমেরিকা। উপমহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শিরোপা জিতলে আত্মবিশ্বাসী হয়ে উঠবে আর্জেন্টিনা। যা ফুটবলের বিশ্ব মঞ্চে ভালো করতে আলবেসেলেস্তেদের সহায়তা করবে। তার আগে তাদের দল হিসেবে গড়ে উঠতে হবে। কোপা হেরে গেলে ভেঙে পড়লে চলবে না। সব কিছু গুছিয়ে ফেলতে হবে। এটি হতে হবে মেসি কেন্দ্র করে।সর্বোপরি এএফএর সহযোগিতা দরকার। তাকে ভারসাম্যপূর্ণ একটি দল দিতে হবে।

৬৪ বছর বয়সী কোচ জানান, মেসি সবসময় জিততে চায়। হেরে গেলে পাগলের মতো আচরণ করে। সর্বকালের অন্যতম সেরার হাতে ফুটবলের সর্বোচ্চ ট্রফিটা না ওঠা বেমানান হবে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ