ঝিনাইগাতীতে এলজিইডির ৯৬ কোটি টাকার উন্নয়ন কাজ

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

ঝিনাইগাতীতে এলজিইডির ৯৬ কোটি টাকার উন্নয়ন কাজ

ঝিনাইগাতী প্রতিনিধি

 প্রকাশিত: ১১:৩৭ ৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১২:৩৭ ৭ ডিসেম্বর ২০১৮

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) শেরপুরের ঝিনাইগাতীতে নয় বছরে প্রায় ৯৬ কোটি টাকার উন্নয়ন কাজ করেছে। সরকারের রুপকল্প ২০২১ বাস্তবায়নে এলজিইডি এসব উন্নয়ন কাজ করছে বলে জানিয়েছেন উপজেলা প্রকৌশলী মো. রফিকুল ইসলাম।

উপজেলা এলজিইডির সূত্রানুযায়ী, ২০০৯ থেকে ২০১৮ অর্থ বছরে প্রায় ৯৬ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন প্রকল্পের আওতায় ৬২ কিলোমিটার সড়ক নির্মাণ ও পাকাকরণ, ১০০ মিটারের দুটি ব্রিজ নির্মাণ, ২০টি ব্রিজ ও কালভার্ট, একটি রাবার ড্যাম, একটি গ্রোথ সেন্টার, তিনটি ইউপি কমপ্লেক্স, একটি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের দুটি বাড়ি নির্মাণ, আদিবাসীদের জন্য একটি অবকাঠামো নির্মাণ, ১৭টি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন এবং ১০কিলোমিটার বৃক্ষরোপণসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়ন করেছে।

এসব উন্নয়নের ছোঁয়ায় গারো পাহাড় এলাকা হিসেবে পরিচিত উপজেলাটির দৃশ্য অনেকটা পাল্টে গেছে। গড়ে উঠেছে শক্তিশালী যোগাযোগ নেটওর্য়াক। এতে পথচারী, স্কুল-কলেজের শিক্ষার্থী, কৃষক থেকে শুরু করে সব শ্রেণীর মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হয়েছে।

উপজেলার দুপুরিয়া গ্রামের কৃষক মোজাম্মেল ও আবু বক্করসহ অনেকেই বলেন, সেতু নির্মাণের ফলে তাদের উৎপাদিত কৃষিপণ্য বাজারে নিয়ে বিক্রি করতে পারছেন। পাশা-পাশি তাদের সন্তানরা স্কুল-কলেজে খুব সহজে যাতায়াত করতে পাচ্ছে। ফলে জনসাধারণের ভাগ্য বদলে গেছে।

উপজেলা প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, ৯ বছরে অনেক উন্নয়ন কাজকর্ম বাস্তবায়ন করা হয়েছে এবং অনেক উন্নয়ন কাজ চলমান রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএস