ঝিকরগাছার প্রথম নারী ইউএনও সুমি মজুমদার

ঢাকা, সোমবার   ২৪ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ১৯ শাওয়াল ১৪৪০

ঝিকরগাছার প্রথম নারী ইউএনও সুমি মজুমদার

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৫০ ১৩ জুন ২০১৯   আপডেট: ০৩:৪৮ ১৩ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

যশোরের ঝিকরগাছা উপজেলায় প্রথমবারের মতো নারী ইউএনও হিসেবে যোগদান করেছেন সুমি মজুমদার।

বুধবার ঝিকরগাছার ২৭তম ইউএনও হিসেবে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

সুমি মজুমদার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে ২০১১ সালে বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হন। কর্মজীবনের প্রথমে তিনি নোয়াখালী জেলার নির্বাহী ম্যাজিস্ট্রট হিসেবে দায়িত্ব পালন ও পরে ঝিনাইদহের হরিণাকুণ্ডু ও শৈলকুপা উপজেলার অ্যাসিল্যান্ড হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৭ সালের ৫ জানুয়ারি থেকে তিনি ইউএনও হিসেবে মাগুরার শালিখায় যোগদান করেন। সরকারের গৃহীত ডিজিটাল কার্যক্রমসমূহ, প্রান্তিক জনগোষ্ঠীকে অবহিতকরণ, ইনোভেশন ও ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে অবদান রাখেন। এই অবদানের জন্য তিনি মাগুরা জেলা প্রশাসনের ডিজিটাল উদ্বোবনী মেলা-২০১৮-তে শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হন।
 
ইউএনও সুমি মজুমদার বলেন, সরকারের নেয়া সব পদক্ষেপ মানুষের কাছে পৌঁছে দিতে কাজ করবো। এ উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সবার সহযোগিতা চাই। এছাড়া উপজেলার নারী উন্নয়নসহ সর্বক্ষেত্রের উন্নয়নে সচেষ্ট থাকব।

ঝিকরগাছা ১৯০৯ সালে সর্বপ্রথম থানা গঠিত হয়। এরপর ১৯৮৩ সালে থানাকে উপজেলায় রূপান্তর করা হয়। ওই বছরের ১০ সেপ্টেম্বর উপজেলায় প্রথম ইউএনও হিসেবে যোগ দেন করেন গাজিউর রহমান। এ উপজেলার ২৬তম ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেন জাহিদুল ইসলাম। তিনি ঝিকরগাছার পাশের উপজেলা চৌগাছায় যোগদান করেছেন। তার পরিবর্তে ঝিকরগাছায় ২৭তম ইউএনও হলেন সুমি মজুমদার।

ডেইলি বাংলাদেশ/এমকেএ