Alexa জয় শ্রীরাম স্লোগান না দেওয়া সেই মাদরাসা শিক্ষকের পাশে মমতা

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

জয় শ্রীরাম স্লোগান না দেওয়া সেই মাদরাসা শিক্ষকের পাশে মমতা

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪২ ২৭ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

জয় শ্রীরাম শ্লোগান না দেওয়ায় চলন্ত ট্রেন থেকে ফেলে দেয়া হয়েছিল মহম্মদ শাহরুখ হালদার, সেইসঙ্গে আহত হয়েছিলেন আরো একজন। এবার তাদের পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সেই দুজনকেই ফোন করেন তিনি। 

সূত্রের খবর, দুজনকে ফোন করেই মুখ্যমন্ত্রী গোটা ঘটনা জানেন। শুধু তাই নয়, দুজনের জন্যেই ৫০হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানা গিয়েছে।

গত বৃহস্পতিবার দুপুরে হুগলি যাওয়ার জন্য দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থেকে শিয়ালদাগামী লোকাল ট্রেন ধরেছিলেন শাহরুখ। ২৬ বছরের যুবক জানিয়েছেন, ট্রেনে আগাম কিছু লোকজন চিৎকার করছিলেন। পাশের কামরায় যে কোনও গন্ডগোল চলছে, তা বোঝা যাচ্ছিল। ‘হঠাৎই ওদের কয়েকজন আমার কামরাতেও চলে আসে।’ পোশাক, মাথায় টুপি ও দাড়ি দেখেই শাহরুখকে ‘ইচ্ছাকৃতভাবে চিহ্নিত’ করা হয়।

শাহরুখের অভিযোগ, ‘আমায় গালিগালাজ করা হয়। প্রতিবাদ করলে মারধর করে। ওরা আমায় ঘিরে নেয়, জয় শ্রীরাম স্লোগান দিতে বাধ্য করতে থাকে।’

তবে জয় শ্রীরাম স্লোগান দিতে চাননি মাদরাসা শিক্ষক। যার জেরে মারধর বেড়ে যায়। ট্রেন পার্ক সার্কাস স্টেশনে ঢোকার সময় কোনও রকমে পালানোর চেষ্টা করেন শাহরুখ। তবে ব্যর্থ হওয়ায় বেধড়ক মারধর করা হয় তাকে। এরপর চলন্ত ট্রেন থেকেই প্ল্যাটফর্মে ফেলে দেয়া হয়।

লোকসভার পর থেকেই ‘জয় শ্রীরাম’ ইস্যুতে উত্তাল হয়েছে রাজ্য রাজনীতি। একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘিরে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেয়া হয়েছে। যার জেরে একাধিকবার মেজাজও হারিয়েছেন মমতা।

ডেইলি বাংলাদেশ/জেএইচ