Alexa জয় দিয়েই গুরুকে জন্মদিনের শুভেচ্ছা 

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

জয় দিয়েই গুরুকে জন্মদিনের শুভেচ্ছা 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫১ ১৮ জুন ২০১৯   আপডেট: ১৬:০৩ ১৮ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ স্টিভ রোডসের জন্মদিন ছিল ১৭ জুন। আর ওই দিনই বিশ্বকে তাক লাগিয়ে গুরুর জন্মদিনে বিশ্বকাপে রেকর্ড জয় পেল টাইগাররা। 

এ যেন গুরুর জন্মদিনে শিষ্যদের তরফ থেকে দারুণ উপহার।  

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ স্টিভ রোডস ১৯৬৪ সালের ১৭ জুন যুক্তরাজ্যের ব্রাডফোর্ডের ইয়োর্কশায়ারে এক ক্রিকেট পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা উইলিয়াম রোডসও ছিলেন ক্রিকেটার। কাউন্টিতে নটিংহ্যাম্পশায়ারের হয়ে খেলেছেন ৩০ বছর। ছেলে জর্জ রোডসও খেলছেন ক্রিকেট। বলা যায় পুরোদস্তুর এক ক্রিকেট পরিবার।

উইকেটকিপার-ব্যাটসম্যান স্টিভ রোডস ইংলিশদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ টেস্ট ও ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৯৮১ থেকে ২০০৪ সাল পর্যন্ত কাউন্টিতে খেলেছেন। উস্টারশায়ার ও ইয়র্কশায়ারের হয়ে খেলেছেন ৪৪০টি ফার্স্ট ক্লাস ম্যাচ। এরপর কাউন্টিতে কোচিং ক্যারিয়ার শুরু করেন।  

২০১৮ সালের জুনে আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করানোর অভিজ্ঞতাহীন রোডসকে দুই বছরের দায়িত্ব দেয় বিসিবি। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে প্রথম কোনো ট্রফি জয় করে বাংলাদেশ। যা স্টিভ রোডসের কোচিং ক্যারিয়ারেরও অন্যতম এক সাফল্য।

বিশ্বকাপেও উপহার দিয়ে যাচ্ছেন চমক। রোডসের জন্মদিনে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগাররা। এই জয়ে বিশ্বকাপে ৫ পয়েন্ট নিয়ে তালিকায় পঞ্চম স্থানে উঠে এলো বাংলাদেশ। 

শুভ জন্মদিন স্টিভ রোডস।

ডেইলি বাংলাদেশ/এমকে/সালি