Alexa জয়ে ওয়ানডে সিরিজ শুরু যুবাদের

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

জয়ে ওয়ানডে সিরিজ শুরু যুবাদের

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:১৫ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৮:১৫ ২৯ জানুয়ারি ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টির মত ওয়ানডে ও জয় দিয়ে শুরু করল টাইগার যুবারা। কক্সবাজারে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৯ রান জড়ো করে ইংলিশরা। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান আসে লুইস গোল্ডসওর্থির ব্যাট থেকে। দলের ব্যাটিং বিপর্যয়ের পর তার দারুণ ব্যাটিংই এনে দেয় সম্মানজনক সংগ্রহ। যদিও এই ইনিংস খেলতে তাকে মোকাবেলা করতে হয়েছে ৯৯টি ডেলিভারি। অন্যান্যদের মধ্যে লুক হলম্যান অপরাজিত ৩৫, জর্জ হিল ৩০ ও ওপেনার বেন চার্লসওর্থ ২৬ রান করেন।

বাংলাদেশি যুবাদের পক্ষে পেসার তানজিম হাসান সাকিব একাই শিকার করেন তিনটি উইকেট। এছাড়া রকিবুল হাসান দুটি ও আশরাফুল ইসলাম একটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার তানজিদ হাসানকে হারিয়ে ধাক্কা খায় বাংলাদেশ। তবে দলকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেন আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল ও পারভেজ হোসেন ইমন। নাবিল ৪৮ রান করে সাজঘরে ফিরলেও একপ্রান্ত আগলে রেখে খেলে যাচ্ছিলেন ইমন। ১২১ বলের মোকাবেলায় ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৮০ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরার আগে তিনি গড়ে যান দলের জয়ের ভিত। মাহমুদুল হাসানের ৩৩ রান শেষদিকে খেই হারানো বাংলাদেশকে জয়বঞ্চিত থাকার সুযোগ দেয়নি।

সহজ লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছে যায় ৫ উইকেট ও ২৬ বল হাতে রেখেই। ৪৫.৪ ওভারে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ২১০ রান।

ইংল্যান্ডের যুবাদের পক্ষে একটি করে উইকেট শিকার করেন অ্যাডাম ফিঞ্চ, লুক হলম্যান, টম লেমনবি ও হামিদউল্লাহ কাদরি।

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন স্বাগতিক দলের পারভেজ হোসেন ইমন।

উল্লেখ্য, এর আগে দুই দলের মধ্যকার একমাত্র টি-২০ ম্যাচেও জয় পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ২০৯/৭

গোল্ডসওর্থি ৬১, হলম্যান ৩৫

তানজিম ৪৭/৩, রাকিবুল ৪১/২

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২১০/৫ (৪৫.৪ ওভার)

ইমন ৮০, নাবিল ৪৮

লেমনবি ১৭/১, কাদরি ৩২/১

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী।

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics
Best Electronics