Alexa জয়ের জন্য লঙ্কানদের প্রয়োজন ১৩৫

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

জয়ের জন্য লঙ্কানদের প্রয়োজন ১৩৫

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৫ ১৭ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দিমুথ করুনারত্নে এবং লাহিরু থিরিমানের ব্যাটে গল টেস্টের শেষ দিনে শ্রীলংকার জয় এখন সময়ের ব্যাপার মাত্র। 

২৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলংকা নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ৫০ ওভার। কোনো উইকেট হারায়নি তারা। তাদের ব্যাট থেকে রান আসে ১৩৩।

অর্থ্যাৎ জয়ের জন্য আর মাত্র প্রয়োজন ১৩৫। হাতে রয়েছে পুরো ১০ উইকেট ও একদিন। এমন অবস্থায় কোনো মিরাকল ঘটানো ছাড়া পরাজয় এড়ানো সম্ভব নয় সফরকারীদের।

ম্যাচের চতুর্থ দিন শেষে লঙ্কানদের স্কোর কোনো উইকেট না হারিয়ে ১৩৩। দুই ওপেনারের মধ্যে দিমুথ করুনারত্নে ১৬৮ বলে ৭১ এবং লাহিরু থিরিমানে ১৩২ বল খেলে করেছেন ৫৭ রান। দু’জনই আছেন অপরাজিত।

স্পিন ফ্রেন্ডলি উইকেটে উইলিয়াম সমারভিলে, অ্যাজাজ প্যাটেল এবং মিচেল সান্তনার মিলে ৩৯ ওভার বল করেও কোনো সাফল্য আদায় করতে পারেননি।

এর আগে ৭ উইকেটে ১৯৫ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে নিউজিল্যান্ড। বিজে ওয়াটলিং ছিলেন ৬৩ রানে অপরাজিত। তিনি শেষ পর্যন্ত আউট হন ৭৭ রানে। 

শেষ দিকে উইলিয়াম সমারভিলে ৪০ রান করার কারণে নিউজিল্যান্ডের রান আড়াইশ’ পার হয়। ট্রেন্ড বোল্ট ২৬ এবং অ্যাজাজ প্যাটেল ১৪ রান করার ফলে নিউজিল্যান্ডের রান গিয়ে দাঁড়ায় ২৮৫-তে।

লাসিথ এম্বুলদেনিয়া ৯৯ রান দিয়ে পান ৪ উইকেট। ধনঞ্জয়া ডি সিলভা নেন ৩ উইকেট। লাহিরু কুমারা ২টি এবং আকিলা ধনঞ্জয়া নেন ১ উইকেট। 

শেষ পর্যন্ত শ্রীলংকার সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২৬৮ রান।

ডেইলি বাংলাদেশ/সালি