জয়ার হাত ধরে দেশেই প্রথম!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=118800 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০,   শ্রাবণ ২২ ১৪২৭,   ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

জয়ার হাত ধরে দেশেই প্রথম!

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪২ ১২ জুলাই ২০১৯   আপডেট: ১২:৪২ ১২ জুলাই ২০১৯

জয়া আহসান

জয়া আহসান

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের হাত ধরে আসছে বাংলাদেশি চলচ্চিত্রের প্রথম থ্রিডি ছবি ‘অলাতচক্র’। এই ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জয়ার ‘সি-তে সিনেমা’। বাংলাদেশের জনপ্রিয় লেখক আহমদ ছফার জীবনী নিয়ে এ ছবিটি প্রযোজনা করছেন তিনি। 

গল্প, গান, উপন্যাস, কবিতা, প্রবন্ধ, অনুবাদ, ইতিহাস, ভ্রমণকাহিনি মিলিয়ে তিরিশটির বেশি গ্রন্থ রচনা করেছেন আহমদ ছফা। যার মধ্যে ‘অলাতচক্র’ তার আত্মজীবনী বলে মনে করেন অনেকে। সেই কাহিনিই থ্রিডি-তে পর্দায় তুলে ধরা হবে। ‘অলাতচক্র’র পরিচালক হাবিবুর রহমান।

জয়া আহসান বর্তমানে ইংল্যান্ডের এজবাস্টনে রয়েছেন। সেখান থেকে ফোনে এ অভিনেত্রী জানান, ছবির অধিকাংশ শুটিং হয়ে গিয়েছে। থ্রিডি শুটের দায়িত্বে ছিল মুম্বাইয়ের একটি টিম। ছবির অনেকটা অংশ জুড়েই কলকাতা থাকছে। আসলে আমরা পুরনো কলকাতাকে তুলে আনার চেষ্টা করেছি। বাংলাদেশেই শুট হয়েছে। আহমদ ছফার কাহিনিতে যেমনভাবে কলকাতার বর্ণনা দেয়া হয়েছিল, সেভাবেই সবটা করেছে মুম্বাইয়ের টিম।

এদিকে, বাংলাদেশ সরকার থেকে অনুদান দেয়া হয়েছে ‘অলাতচক্র’র প্রযোজনায়। ছবিতে জয়া নিজে অভিনয়ও করেছেন। এর পরে তার প্রযোজনায় তৃতীয় ছবি ‘ফুড়ুৎ’-এর শুটিং হবে। জয়া জানালেন, টলিউডেও বেশ কয়েকটি ছবি নিয়ে কথাবার্তা চলছে তার। প্রথম থ্রিডি ছবি নিয়ে উত্তেজিত নায়িকা বলছেন, বাংলায় প্রথম বার এ ধরনের কাজ করতে পারছি বলে খুব এক্সাইটেড!

মুক্তিযুদ্ধের সময়ে কলকাতায় শরণার্থী হিসেবে আশ্রিত বাংলাদেশি লেখক দানিয়েল ও ক্যানসারে আক্রান্ত তায়েবার সম্পর্ক এবং মুক্তিযুদ্ধের নানা ঘটনার চিত্র তুলে ধরা হয়েছে ‘অলাতচক্র’-এ। 

ডেইলি বাংলাদেশ/টিএএস