Alexa জয়ার ‘কণ্ঠ’ আমেরিকায়

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

জয়ার ‘কণ্ঠ’ আমেরিকায়

বিনোদন ডেস্ক- ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৬ ১৫ জুন ২০১৯   আপডেট: ২০:১৮ ১৫ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত কলকাতার ছবি ‘কণ্ঠ’ এবার প্রদর্শিত হচ্ছে আমেরিকায়। এই ছবিতে জয়া একজন স্পিচ থেরাপিস্টের ভূমিকায় অভিনয় করেছেন। ছবির অন্য দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখার্জী ও পাওলি দাম। 

নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জি পরিচালিত ‘কণ্ঠ’ এই ছবিটি গত ১০ মে কলকাতার প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পায়। সেখানকার দর্শকের কাছে জয়ার অভিনয় প্রশংসিত হয়। আর শনিবার থেকে ছবিটি আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে প্রদর্শন শুরু হয়েছে। এরপর পর্যায়ক্রমে ভার্জিনিয়া, নিউজার্সি, নিউইয়র্ক, ইলিনয়স, ম্যারিল্যান্ড, জর্জিয়া, ওয়াশিংটন, ম্যাসাচুসেটস, টেক্সাস ও মিশিগান অঙ্গরাজ্যে ছবিটি মুক্তি পাবে।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, দেশের বাইরে গিয়ে ছবিতে অভিনয় করছি, এটা অনেক সম্মানের। কারণ অন্য দেশের দর্শকের কাছে অল্প সময়েই পরিচিতি পাওয়া সহজ নয়। কলকাতার দর্শক আমার অভিনয় গ্রহণ করছেন, এটা আমার অভিনয় ক্যারিয়ারের জন্য ইতিবাচক একটি বিষয়। এছাড়া আমার অভিনীত ছবি আমেরিকার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে, এটাও সম্মানের।

এর আগে গত বছর জয়া আহসান অভিনীত অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ ছবিটি কয়েকটি দেশে প্রদর্শিত হয়েছে। কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের বিখ্যাত মিসির আলি ধারাবাহিকের গল্প থেকে এই ছবিটি নির্মাণ হয়। এতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী এবং রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এছাড়া অনান্য গুরুত্বপূর্ণ পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন শবনম ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ যাকের। ছবিটি ব্যবসায়ী লাভের পাশাপাশি দর্শক মহলে বেশ প্রশংসিত হয়। 

এদিকে, মুক্তির অপেক্ষায় রয়েছে জয়া অভিনীত মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ সিনেমাটি। সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্পে নির্মিত হয়েছে ছবিটি। সার্কাস পুড়িয়ে দেয়ার পর হুমকির মুখে পড়ে ওই নারী। কিন্তু সে আপন শক্তিতে টিকে থাকে। সরকারি অনুদান পাওয়া এই ছবির প্রযোজনা সহযোগী ইমপ্রেস টেলিফিল্ম। 

২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং। এই ছবির শুটিংয়ে নওগাঁর সাপাহার আর মানিকগঞ্জে সার্কাসের বিশাল যজ্ঞে জয়া ‘সার্কাসকন্যা বিউটি’ সেজেছেন। ময়ূরের রঙিন পালকের হ্যাট, মাথায় আর ঘাড়ে বসে থাকা পোষা পায়রা নিয়ে ঝলমলে পোশাকের চরিত্রে কোনো স্ট্যান্টম্যান ছাড়া মাটি থেকে ৬০ ফুট ওপরে দড়ির ওপর হেঁটেছেন জয়া। সার্কাসের দলে ছিল হাতি, ঘোড়া, ভালুক। গত বছরের শেষের দিকে শেষ হয়েছে ছবির শুটিং। 

আর এ বছরের ফেব্রুয়ারিতে এই ছবির ফাস্ট লুক টিজার অনলাইনে প্রকাশিত হয়। প্রায় ১মিনিট দৈর্ঘ্যের টিজারে দর্শকদের মুগ্ধ করেন জয়া। এই ছবিতে জয়া আহসান ছাড়াও আরো অভিনয় করেছেন ফেরদৌস, তৌকীর আহমেদ, এ বি এম সুমন, হুমায়ূন সাধু প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এনএ