জয়পুরহাটে প্রতারক চক্রের ৭ সদস্য আটক

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

জয়পুরহাটে প্রতারক চক্রের ৭ সদস্য আটক

কালাই ( জয়পুরহাট) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৫৪ ১১ মার্চ ২০২০  

উদ্ধারকৃত কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জামাদি

উদ্ধারকৃত কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জামাদি

জয়পুরহাট সদরে অভিযান চালিয়ে অনলাইন প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার এবং প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করেছে জয়পুরহাট র‌্যাব-৫।

মঙ্গলবার দুপুরে জয়পুরহাট শহরের দেওয়ান পাড়া থেকে তাদের আটক করা হয়।   

আটকরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার গতন শহরের বেলাল উদ্দীনের ছেলে শিবলী নোমানী, একই উপজেলার রাঘবপুরের সায়েম উদ্দীন প্রামাণিকের ছেলে হাবিবুল বাশার, তেলাল উপজেলার আয়মাপুর গ্রামের তৌহিদুল ইসলামের ছেলে মারুফ শাহরিয়ার, দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার দলদনিয়া গ্রামের আফফার মন্ডলের ছেলে রনিক হোসেন, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার শিবরামপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে আব্দুল্লাহ আল আদনান, একই উপজেলার দূর্গাপুর গ্রামের মনসুর আকন্দের ছেলে মামুনুর রশিদ প্রান্ত
ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার নিজামত কুড়িগ্রামের টুকু মিয়ার ছেলে সাব্বির রহমান।

জয়পুরহাট র‌্যাবের কোম্পানী অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ (পিপিএম) জানান, এই চক্র সোস্যাল মিডিয়ায় ফেইক আইডি তৈরি করে প্রতারণা এবং  অর্থ উপার্জন করত যা সম্পূর্ণ বেআইনি।  

তিনি আরো জানান, তাদের কাছ থেকে ১০টি কম্পিউটার, ১০টি রাউটার, বিভিন্ন ধরনের ক্যাবল, মাল্টিপ্লাগ, ৬টি মোবাইল সেট, ১২টি সিম কার্ড ও ৩টি মেমোরি কার্ড উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ এসব অপকর্মের সঙ্গে জড়িত বলে স্বীকার করে। তাদের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ