‘জোড়া লেগেছে সেই শিক্ষিকার হাত’

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

‘জোড়া লেগেছে সেই শিক্ষিকার হাত’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৬ ১২ মার্চ ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ফাহিমা বেগমের হাত জোড়া লেগেছে। এ তথ্য জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, তার জোড়া লাগানো হাতটিতে রক্ত সঞ্চালন শুরু হয়েছে। আগামী তিন-চার দিনের মধ্যে পরিস্থিতি আরো স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।

বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ওই শিক্ষিকার অবস্থা পরিদর্শনের পর তিনি এই কথা বলেন।

বার্ন ইউনিটের প্রশংসা করে মন্ত্রী আরো বলেন, এখন বিচ্ছিন্ন হাত-পা জোড়া লাগানোর মতো কাজ দেশেই করা যাচ্ছে। আর এটার জন্য বিদেশ যেতে হয় না। ধীরে ধীরে দেশের অন্যান্য বিভাগে এই সুবিধার ব্যবস্থা করা হবে।

মঙ্গলবার সকালে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীরা টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শিক্ষা সফরে যাচ্ছিলেন। পথে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা লাগায়। এতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পৌরনীতি বিভাগের শিক্ষিকা ফাহিমা বেগমের বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।  

এ ঘটনায় অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন। দুর্ঘটনার পর হেলিকপ্টারে করে ফাহিমা বেগমকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। ওইদিনই প্রায় ছয় ঘণ্টার অপারেশনের মাধ্যমে বিচ্ছিন্ন হাতটি সংযুক্ত করা হয়।

ডেইলি বাংলাদেশ/এস