জেলে থেকেও ধর্ষিতাদের ছাড়ছে না রাম রহিম
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=15059 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭,   ০৬ সফর ১৪৪২

জেলে থেকেও ধর্ষিতাদের ছাড়ছে না রাম রহিম

 প্রকাশিত: ১৯:০০ ১৯ অক্টোবর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কথায় বলে ভাঙে তবু মচকায় না। দুই সাধ্বীকে ধর্ষণের দায়ে সাজাপ্রাপ্ত গুরমিত রাম রহিম বোধ হয় তার চাইতেও বেশি কিছু।

এমনটাই মনে হচ্ছে ভারতের হারিয়ানা হাইকোর্টের সাম্প্রতিক ঘটনায়।

রাম রহিমের যে শাস্তি হারিয়ানা হাইকোর্ট ঘোষণা করেছে, তাতে তার ২০ বছরের কারাবাসই শুধু নয়, ধর্ষিতাদের প্রত্যেককে ৩০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও রয়েছে। বাবা এখন জেলে। ২০ বছরের মেয়াদে জেল খাটছে। কিন্তু এর মধ্যেই তার বুদ্ধি যে আগের মতই রয়েছে, তার প্রমাণ রাখলেন রাম রহিমের আইনজীবী।

সম্প্রতি রাম রহিমের পক্ষের আইনজীবী আদালতে জানিয়েছেন, তার মক্কেলের পক্ষে ধর্ষিতাদের দু’জনকে ৩০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া সম্ভব নয়। কারণ, রাম রহিম তার ‘বিশ্ব’ থেকে নিজেকে সরিয়ে নিয়েছে। এই মর্মে আইনজীবী আদালতে আবেদনও জানিয়েছেন বলে জানা গেছে।

আইনজীবীর বক্তব্য, যেহেতু রাম রহিমের যাবতীয় সম্পত্তি এই মুহূর্তে আইনি হেফাজতে, তার আয়ও বন্ধ।

ফলে সে কিছুতেই ক্ষতিপূরণের টাকা দিতে পারবে না। বলাই বাহুল্য, আদালত এ সব দাবি মেনে নেয়নি। রাম রহিমের আইনজীবীর আবেদন খারিজ হয়ে গেছে।

ডেইলি বাংলাদেশ/এসআই