Alexa জেলেদের কাছ থেকে চাঁদা নেয়ার অভিযোগ

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

জেলেদের কাছ থেকে চাঁদা নেয়ার অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২০:৩০ ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৭:০৪ ৫ মার্চ ২০১৯

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

সাতক্ষীরার শ্যামনগর বুড়িগোয়ালিনী নৌ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মারুফ হোসেনের বিরুদ্ধে জেলে এবং বাওয়ালীদের হয়রানি করাসহ চাঁদা নেয়ার অভিযোগ উঠেছে।

উপকুলীয় এলাকার অনেকেই জীবিকার জন্য সুন্দরবনের উপর নির্ভশীল। বুড়িগোয়ালিনীর অনেক অসহায় জেলে ও বাওয়ালী জীবনের ঝুঁকি নিয়ে গহীন বনে গিয়ে মাছ আহরণ করে থাকে। তারা এজন্য রাজস্বও দেয়। কিন্তু বনদস্যুদের পাশাপাশি জেলে বাওয়ালীদের কাছ থেকে চাঁদা আদায় করছেন মারুফ হোসেন এমনই অভিযোগ করেছেন অনেক জেলে ও বাওয়ালী।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জেলে অভিযোগ করেন, মারুফ হোসেন তাদের নৌকা থেকে তিনটা জাল উঠিয়ে নিয়ে যায়। ওই জাল ফিরেয়ে নেয়ার জন্য তাদের বাড়িতে এসে ১০ হাজার টাকা দাবি করেন। এখানেই শেষ নয় চাঁদাবাজ মারুফ জেলেদের প্রতিটি নৌকা থেকে প্রতিনিয়ত ২ হাজার টাকা করে আদায় করেন।

নৌ পুলিশের সহকারী উপ-পরিদর্শক মারুফ জেলেদের নিরাপত্তার কারণ না হয়ে আতংকের অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছেন।
এ সম্পর্কে মারুফ হোসেনের কাছে জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, আমি মাত্র ২ মাস এখানে জয়েন্ট করেছি। আমার বিরুদ্ধে অভিযোগ সত্য নয়।

বুড়িগোয়ালীনি নৌ থানার অফিসার ইনচার্জ অনিমেষ হালদারের মোবাইল ফোন বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মারুফের হাত থেকে রক্ষা পাওয়াসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নৌ পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করছে ভুক্তভোগী জেলে ও বাওয়ালীরা।

ডেইলি বাংলাদেশ/আজ/এমআরকে

Best Electronics
Best Electronics