জেকের ফিচারিংয়ে ১৮০দিনে ১৮০গান, এবার গাইবেন নিজেই

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

জেকের ফিচারিংয়ে ১৮০দিনে ১৮০গান, এবার গাইবেন নিজেই

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৫ ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২০:০২ ২৭ ফেব্রুয়ারি ২০২০

সংগীত পরিচালক জেকে মজলিশ

সংগীত পরিচালক জেকে মজলিশ

ফোক ফিউশনের জমজমাট গানের অনুষ্ঠান ইগলু ফোক স্টেশন। ফোক গানকে নতুন করে মানুষের কাজে নিয়ে যাওয়ার ভাবনা থেকে অনুষ্ঠানটি শুরু করার পর থেকেই জনপ্রিয়তা পায়। বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারের পাশাপাশি গানগুলো আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশের পর শ্রোতা-দর্শকদের মাঝে দারুণ সাড়া ফেলে। 

এ অনুষ্ঠানের সব ক’টি গানের সংগীত পরিচালক জেকে মজলিশ। মূলত জেকে মজলিশের ফিচারিংয়েই অনুষ্ঠানের গানগুলো জনপ্রিয়তা পেয়েছে। বিশেষ করে লায়লার গাওয়া মৈমনসিংহ গীতিকার ‘আখ ক্ষেতে ছাগল বন্দি, জলে বন্দি মাছ নারীর কাছে পুরুষ বন্দি ঘুরাই বারোমাস সখিগো...ও আমার মন ভালানা’ গানটি সবচেয়ে বেশি আলোচিত হয়েছে। চার মাসেই ইউটিউবে গানটি ২ কেটি ৮০ লাখেরও বেশি ভিউ হয়েছে। 

এছাড়াও এ অনুষ্ঠানে জেকের ফিচারিংয়ে গান করেছেন শফি মন্ডল, রিংকু, সালমা, সিঁথি সাহা, স্বর্ণা, নূরজাহান আলীম, প্রতীক হাসান, বেলাল খান, সায়রা রেজা, অংকন, নদী, কাজী শুভ, মালাসহ দেশ সেরা শিল্পীরা। তবে এবার জেকে নিজেই ছয়টি ফোক গান নিয়ে হাজির হচ্ছেন মাইক্রোফোনের সামনে। শনিবার রাত ১১টা ২০ মিনিটে অনুষ্ঠানটি প্রচার হবে। 

এ প্রসঙ্গে জে কে মজলিশ বলেন, ফোক গানগুলো নতুন করে সবার সামনে তুলে ধরার উদ্দেশ্য নিয়ে এ অনুষ্ঠানটির শুরু। আমরা গানের মূল আবেদন ঠিক রেখে গানগুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চেয়েছি। শ্রোতারা সেটি ভালোভাবে গ্রহণ করেছেন বলে ভালো লাগছে। 

তিনি বলেন, গত ১৮০ দিনে প্রতিদিন একটি করে গান প্রকাশিত হয়েছে ইউটিউবে। আরো কিছু গান এখনো আপলোড হয়নি। শিগগিরই সেই গানগুলোও প্রকাশ করা হবে। 

নিজের গান প্রসঙ্গে জেকে বলেন, অনেকদিন থেকেই কিছু ফোক গান করার পরিকল্পনা ছিল। এই অনুষ্ঠান শুরুর পর এতোদিন কেবল অন্যদের জন্যই গান করেছি। সবার অনুপ্রেরণা আর নিজের ইচ্ছার কারণে শেষ পর্যন্ত ছয়টি গান নিয়ে নিজেই হাজির হচ্ছি। আশা করছি শ্রোতারা নিরাশ হবেন না। 

এদিকে সমানতালে চলছে জেকের সিঙ্গেলস এবং অন্যান্য কম্পোজিশনের কাজ। সর্বশেষ জেকের মিউজিকে সায়রা রেজার কন্ঠে আসাম যাবো গানটি আশাতীত সাফল্য পেয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনএ