Alexa জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত

ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২২ ১৪২৬,   ০৯ রবিউস সানি ১৪৪১

জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৫ ২১ অক্টোবর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

সারাদেশে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রবেশপত্র বিতরণ। সোমবার (আজ) এ কার্যক্রম শেষ হবে। এরপর চলবে প্রবেশপত্রের ভুল সংশোধনীর কাজ। আগামী ২৯ অক্টোবর পর্যন্ত জেএসসির প্রবেশপত্রে ভুল সংশোধন করা যাবে বলে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছে।

বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, প্রবেশপত্রে কোনো ভুল থাকলে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) বরাবর তা সংশোধনের আবেদন করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। সংশোধনের ক্ষেত্রে পরীক্ষার্থীর নাম, পরীক্ষার্থীর পিতা-মাতার নাম, রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বরসহ ভুলের বিবরণ ও তার সংশোধন আবেদনে উল্লেখ করতে হবে।

তিনি বলেন, বোর্ডের অধীন পাবলিক পরীক্ষাগুলো দ্রুততম সময়ে শেষ করতে চাই। জটিলতা হোক তেমন কোনো কাজ যেন না হয় সেদিকে আমাদের দৃষ্টি আছে। এজন্যই জেএসসি পরীক্ষার প্রবেশপত্র একটু আগে ভাগেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছে হস্তান্তর করা হচ্ছে। 

এদিকে, গতকাল ২০ অক্টোবর থেকে অফিস সময়ে বোর্ডের মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে জেএসসির প্রবেশপত্র সংগ্রহ করেছেন কেন্দ্র সচিবরা। 

সোমবার ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, টাঙ্গাইল, কিশোরগঞ্জ ও মানিকগঞ্জ জেলার পরীক্ষার্থীদের ও আগামী ২২ অক্টোবর ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলার পরীক্ষার্থীদের প্রবেশপত্র কেন্দ্র সচিবদের কাছে বিতরণ করা হবে। পরে ২২ অক্টোবর কেন্দ্র সচিবরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তা বিতরণ করবেন।

কেন্দ্র সচিবরা উপস্থিত থেকে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করছেন। তার অবর্তমানে কেন্দ্র সচিবের প্রাধিকারপ্রাপ্ত শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) বোর্ড থেকে নির্ধারিত সময়ে প্রবেশপত্র সংগ্রহ করতে বলেছে ঢাকা বোর্ড। শিক্ষক ব্যতীত অন্য কেউ প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন না।
 

ডেইলি বাংলাদেশ/আরএইচ