Alexa জেএসসি’র খাতা দেখছে নার্সারির ছাত্র!

ঢাকা, সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৪ ১৪২৬,   ১১ রবিউস সানি ১৪৪১

জেএসসি’র খাতা দেখছে নার্সারির ছাত্র!

সুলতান মাহমুদ, দিনাজপুর ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২০ ২৫ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুর বিরামপুরে নার্সারি পড়ুয়া এক শিশুর বাসা থেকে জেএসসি পরীক্ষার খাতা উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে বিরামপুর পৌর শহরের আদর্শ স্কুলের সামনের একটি বাসা থেকে বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষার ১০০ খাতা উদ্ধার করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর আলম।

ওই বাসার গৃহকর্ত্রী দিলরুবা বেগম বলেন, শিক্ষক শাহানুর রহমান আমাকে ২৫০টি খাতা দেখতে দিয়েছিলেন। আমার জেএসসি পরীক্ষার্থী ছেলে অনিক ও নার্সারি পড়ুয়া ছেলে আবরার খাতাগুলো দেখেছে।

দিলরুবা বেগম আরো বলেন, ওই শিক্ষক ১৫০টি খাতা নিয়ে গেছেন। আজ বাকি খাতাগুলো নিয়ে তার স্ত্রী বিরামপুর আদর্শ হাইস্কুলের শিক্ষক শাহনাজ বেগমের খাতাও দিয়ে যাওয়ার কথা ছিল।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর আলম বলেন, ফুলবাড়ি উপজেলার জয়নগর উচ্চ বিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিষয়ের শিক্ষক শাহানুর রহমান জেএসসি পরীক্ষার ২৫০টি খাতা মূল্যায়নের জন্য দিনাজপুর শিক্ষাবোর্ড থেকে গ্রহণ করেন। কিন্তু তিনি নিজে খাতা মূল্যায়ন না করে প্রতিবেশী দিলরুবা বেগমকে দেন। খবর পেয়ে একশ খাতা উদ্ধার করা হয়েছে।

বিরামপুরের ইউএনও তৌহিদুর রহমান বলেন, দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে খাতাগুলো সিলগালা করে থানায় রাখা হয়েছে।

দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, তদন্ত সাপেক্ষে ওই শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। তবে উদ্ধার করা খাতা মূল্যায়ন বা ফলাফলে কোনো সমস্যা হবে না।

ডেইলি বাংলাদেশ/এআর