Alexa জুমায় মুসল্লিদের দোয়া চাইলেন দুই মেয়র প্রার্থী

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ৯ ১৪২৬,   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

জুমায় মুসল্লিদের দোয়া চাইলেন দুই মেয়র প্রার্থী

 প্রকাশিত: ১৫:০৮ ৮ জুন ২০১৮  

ফাইল ফটো

ফাইল ফটো

গাজীপুর সিটি করপোরেশনে ভোট গ্রহণের আরো বাকি ২৪ দিন। তবে বসে নেই  মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতরকে সামনে রেখে দিন রাত বিভিন্ন কৌশলে ভোটারদের কাছে টানার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সরকার দলীয় মহাজোটের মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ও ২০ দলীয় জোটের প্রার্থী বিএনপি নেতা হাসান উদ্দিন সরকার ব্যস্ত নিজ নিজ প্রচারণায়। বিভিন্ন ইফতার মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে শরিক হয়ে প্রচার ও ভোট প্রার্থনা করছেন তারা।

শুক্রবার আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলম কোনাবাড়ি বাইমাইল কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন।

মো. জাহাঙ্গীর আলম জুমার নামাজের খুৎবার আগে আলোচনায় মুসল্লিদের কাছে দোয়া ও সহযোগিতা প্রার্থনা করে বলেন, এই শহরকে একটি আধুনিক গ্রীন সিটি-ক্লিন সিটি হিসাবে গড়ে তুলতে চাই। আগামী ২৬ জুন নির্বাচনে নৌকার বিজয়ের মাধ্যমে নতুন যুগের শুরু হবে। জননেত্রী  শেখ হাসিনার সহযোগিতা নিয়ে আপনাদের সবার বাসযোগ্য এবং শিল্পবান্ধব নগর গড়ে তুলবো। যেখানে সবাই কাজ-কর্ম করে চলতে পারবে। আপনাদের সহযোগিতা ও দোয়া চাই। পরে তিনি মহানগরের ৯ নম্বর ওয়ার্ডে গাজীপুর মহানগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত কুদ্দস নগর উচ্চ বিদ্যালয় মাঠে ইফতার, দোয়া ও আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সেলিনা ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার পূর্ব আলোচনায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, পূর্ববর্তি মেয়রের অব্যবস্থাপনার কারণে বৃষ্টি মানেই গাজীপুর সিটিবাসীর দূর্ভোগ জলাবদ্ধতা, বাড়ে যানজট। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থাই এই সমস্যার সৃষ্টি করে। আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর নির্বাচিত হলে আমি কথা দিচ্ছি এই সমস্যা সমাধান হবে। তিনি আগামী ২৬ জুন নির্বাচনে জাহাঙ্গীরকে সমর্থন দেয়ার জন্য উপস্থিত মুসল্লিদের প্রতি আহ্বান জানান।

এছাড়া শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ১৪তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে। গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

এসময় অন্যান্যের মধ্যে মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আক্কাছ আলী, সদস্য মো. শরবেশ আলী, মো. গিয়াস উদ্দিন মোল্লা, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাহিমা আক্তার হুসনা, প্রচার-প্রকাশনা সম্পাদক শাহিতাজ বারী, শ্রম বিষয়ক সম্পাদক কুলসুম আক্তার, সদস্য হাজেরা খাতুন, কাজী পারভিন, শাহিনুর আক্তার, নাজনীন আক্তার, সালমা আক্তার, তাসলিমা আক্তার, মহানগর শেখ রাসেল পরিষদের সভাপতি মো. হেলাল উদ্দিন হেলাল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার সিটি কর্পোরেশনের সালনা কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। তিনি বলেছেন, আমি সব সময় সামাজিক অপরাধের বিরুদ্ধে সোচ্চার ছিলাম। আপনাদের সহযোগিতায় আমৃত্যু সামাজিক অপরাধের বিরুদ্ধে লড়াই করে আপনাদেরকে সঙ্গে নিয়ে সমাজটাকে সুন্দর করে গড়ে তুলতে চাই। আমি কোনোদিন অন্যায়ের সঙ্গে আপস করিনি। তাই আমার মনের জোর অনেক বেশি।

তিনি নগরির ১০ নম্বর ওয়ার্ডের কোনাবাড়ি আমবাগ শহীদ ক্যাডেট স্কুল প্রাঙ্গনে স্থানীয় বিএনপির এক ইফতার মাহফিলে এসব কথা বলেন। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, কোনাবাড়ি বিএনপির সভাপতি আইনাল হোসেন, সাবেক সভাপতি ইদ্রিস আলী সরকার, বজলুর রহমান বাদল, সাজ্জাদুর রহমান মামুন, সেলিম সরকার, এমদাদুল হক মিলন, কিবরিয়া খান জনি প্রমুখ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা। এর আগে হাসান উদ্দিন সরকার নগরির সালনা কেন্দ্রীয় জামে মসজিদে জুমার জামাতে শরিক হয়ে মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন ও দোয়া চান। এসময় তার সঙ্গে ছিলেন, গাজীপুর জেলা বিএনপির সহসভাপতি মীর হালিমুজ্জামান ননী, সাবেক বাসন ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন, বিএনপি নেতা অ্যাডভোকেট মনির হোসেন, মোতালেব হোসেন, সাইফুল ইসলাম রাসেল প্রমুখ।

এছাড়া ইসলামী ঐক্যজোট মনোনীত মেয়র পদপ্রার্থী কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব মাওলানা ফজলুর রহমান বৃহস্পতিবার রাতে পবিত্র ওমরা পালনের উদ্যেশ্যে গাজীপুর ত্যাগ করে সৌদি আরবে গমন করেছেন। এজন্য তিনি মহানগরবাসীর দোয়া কামনা করেন।

ডেইলি বাংলাদেশ/আজ/আরআর

Best Electronics
Best Electronics