জীবন কষ্টের কথা বললেন মোনালি!

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

জীবন কষ্টের কথা বললেন মোনালি!

 প্রকাশিত: ১৪:২৭ ১ জুন ২০১৮  

মোনালি ঠাকুর

মোনালি ঠাকুর

মোনালি ঠাকুর। কণ্ঠের শ্রুতি দিয়ে মন ভুলিয়েছিলেন তার অনেক ভক্তদের। কলকাতার একটি সংগীত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন জনপ্রিয় এই গায়িকা।

শিশুশিল্পী হিসেবে ধারাবাহিক নাটক ‘আলোকিত এক ইন্দুতে’ অভিনয় করেন। তবে রাজা সেন পরিচালিত ‘কৃষ্ণকান্তের উইল’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে এই গায়িকার। এতে তিনি ‘ভ্রমর’ চরিত্রে অভিনয় করেন। ২০১৪ সালে ‘লক্ষ্মী’ চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে তার। এছাড়াও বেশ কিছু সিনেমায় অভিনয় করেন মোনালি।

এদিকে ইন্ডিয়ান আইডল প্রতিযোগিতায় নবম স্থান অধিকার করেছিলেন মোনালি ঠাকুর। ২০০৮ সালে সংগীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার জন্য যখন তিনি সংগ্রাম করছিলেন তখন সংগীত পরিচালক প্রীতম চক্রবর্তী ‘রেস’ সিনেমার দুটি গানে কণ্ঠ দেয়ার প্রস্তাব দেন। এ সিনেমার গানে প্লেব্যাক করার পরই সংগীত জগতে শক্ত অবস্থান তৈরি হয় এই শিল্পীর।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদে সাক্ষাৎকার দিয়েছেন মোনালি ঠাকুর। এতে ব্যক্তিগত জীবন ও ক্যারিয়ার নিয়ে কথা বলেছেন তিনি। ব্যক্তিগত জীবনে এক সময় আপনাকে যথেষ্ট স্ট্রাগল করতে হয়েছে।

প্রশ্নের জবাবে গায়িকা বলেন, টানা ১৩-১৪ বছর স্ট্রাগল করতে হয়েছে। তবে আমি ভাগ্যবান। কারণ স্ট্রাগলের দিনগুলো আমার জীবনে এসেছিল। এই দিনগুলো আমাকে আরো পরিণত করেছে। এমনো দিন গেছে, বাবা আমার পড়াশোনার খরচ চালাতে পারছিলেন না।

তিনি আরো বলেন, আমার পরিবার প্রায় নিঃস্ব হয়ে যাওয়ার মতো অবস্থা। আমরা তখন খুব চিন্তায় থাকতাম। ঈশ্বরকে ধন্যবাদ যে, ঠিক তখন আমার ক্যারিয়ারটা শুরু হয়েছিল। তাই আর্থিকভাবে পরিবারের পাশে দাঁড়াতে পেরেছিলাম।

এই সংগীতশিল্পীর গাওয়া সর্বশেষ প্রকাশিত গান ‘তামান্না’। গানটির মিউজিক ভিডিওতে ভিন্ন লুকে ক্যামেরাবন্দি হয়েছেন তিনি। গানটি ইউটিউবে প্রকাশের পর বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।

ডেইলি বাংলাদেশ/টিএএস