জি-৭ সম্মেলনকে ঘিরে ১০ হাজার কর্মকর্তাকে ছুটি

ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

জি-৭ সম্মেলনকে ঘিরে ১০ হাজার কর্মকর্তাকে ছুটি

 প্রকাশিত: ১০:৫০ ৮ জুন ২০১৮   আপডেট: ০২:৫৮ ৯ জুন ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

কুইবেক প্রভিন্সিয়াল পার্লামেন্ট ও তার আশেপাশের সরকারি দফতরে কর্মরত ১০ হাজার কর্মকর্তা কর্মচারীকে বৃহস্পতি ও শুক্রবার ছুটি দেয়া হয়েছে। মূলত নিরাপত্তার কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই দুই দিন প্রভিন্সিয়াল পার্লামেন্টের অধিবেশনও স্থগিত রাখা হয়েছে।

জানা গেছে, জি-৭ সম্মেলনে যোগ দিতে আসা বিশ্বের বিভিন্ন দেশের ২ হাজার সাংবাদিকের জন্য যে মিডিয়া সেন্টারটি স্থাপন করা হয়েছে সেটি প্রভিন্সিয়াল পার্লামেন্ট ভবনের ঠিক উল্টো দিকে। আর জি-৭ সম্মেলন বিরোধী গ্রুপগুলো তাদের বিক্ষোভের জন্য এই জায়গাটিই বেছে নিয়েছে। ফলে নিরাপত্তার কারনে পূর্ণউদ্দমে চলা সংসদের অধিবেশন বন্ধ এবং কর্মকর্তাদের ছুটি দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

মূলত, বিক্ষোভের কথা বিবেচনায় রেখেই জি-৭ সম্মেলনের স্থান নির্ধারণ করা হয়েছে কানাডার রাজধানী অটোয়া থেকে প্রায় সাড়ে চারশ কিলোমিটার দূরের শহর কুইবেক সিটিতে। আর মূল শহরে বিক্ষোভকারীদের বিক্ষোভ করা সহজ- এই তথ্য বিবেচনায় নিয়ে বিশ্বনেতাদের মিলিত হওয়ার জায়গাটি নির্ধারণ করা হয়েছে সেখান থেকেও ১৫০ কিলোমিটার উত্তর পূর্বের ছোট্ট একটি শহরতলিতে।

বিক্ষোভকারীরা কুইবেক সিটিতে বিক্ষোভের কর্মসূচি দেয়ায় মূল শহর সংলগ্ন অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান, ডে কেয়ার বন্ধ ঘোষণা করা হয়েছে। -নতুনদেশ

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics