জি এম তারিকুল ইসলামের দুই বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

জি এম তারিকুল ইসলামের দুই বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২০ ১৭ ফেব্রুয়ারি ২০১৯  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জি এম তারিকুল ইসলাম সম্পাদিত দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস অডিটোরিয়ামে বই দুটির প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন হয়।

‘আলোকিত নেত্রী শেখ হাসিনা’ এবং ‘তাজউদ্দীন আহমদ : ইতিহাসের আলোকে’ বই দুটির মোড়ক উন্মোচন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।

বিশেষ অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। এসময় উপস্থিত ছিলেন লেখক ও সম্পাদক জি এম তারিকুল ইসলাম, প্রকাশক রতন চন্দ্র পাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জি এম তারিকুল ইসলামের সাহসী উদ্যোগের জন্য ধন্যবাদ। জননেত্রী শেখ হাসিনা দেশের সম্পদ। ‘আলোকিত নেত্রী শেখ হাসিনা’ বইটি আমাদের আলোকিত জীবনের জন্য পাথেয় হবে এবং পাঠক সমাদৃত হবে।’

মন্ত্রী এসময় তাজউদ্দীন আহমদের ওপর সম্পাদিত বইয়েরও প্রশংসা করেন এবং তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণের কথা বলেন।
বই দুটি জি এম তারিকুল ইসলামের ৭ম ও ৮ম বই। যা প্রকাশ করেছে গ্রন্থ কুটির। বই দুটি ১৯৯-২০০ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে।

তিনি এ পর্যন্ত ৯টি বই রচনা ও সম্পাদনা করেছেন। তার বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ওপর সম্পাদিত বই পাঠক সমাদৃত হয়েছে। তার প্রথম বই প্রকাশিত হয় ২০০৯ সালে। তিনি অধ্যাপনার পাশাপাশি নিয়মিত বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিসহ বিভিন্ন বিষয়ে কলাম ও প্রবন্ধ লিখে থাকেন।

ডেইলি বাংলাদেশ/আরআর