Alexa জিরো থেকে হিরো সেই আফিফ!

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ৩ ১৪২৬,   ১৯ সফর ১৪৪১

Akash

জিরো থেকে হিরো সেই আফিফ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৫৫ ১৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০১:১৩ ১৪ সেপ্টেম্বর ২০১৯

তাকে নিয়ে প্রত্যাশা ছিল আগে থেকেই। নির্বাচক আর টিম ম্যানেজমেন্টও অনেক আশা নিয়ে প্রায় পৌনে দুই বছর আগে টি-টোয়েন্টি অভিষেক ঘটিয়েছিল আফিফ হোসেন ধ্রুব’র। তখন এ বাঁ-হাতি ব্যাটসম্যান কাম অফব্রেক বোলারের আবির্ভাব ঘটেছিল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জায়গায়।

আঙ্গুলের ইনজুরি ছিল, তাই খেলতে পারেননি ওই ম্যাচে সাকিব। তার বদলে আফিফকে বেছে নিয়েছিলেন নির্বাচকরা; কিন্তু অভিষেকে চরম ব্যর্থ। আবির্ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি এই শেরেবাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ফিরে গিয়েছিলেন শূন্য রানে। প্রায় এক বছর সাত মাস পর আবার সুযোগ পেয়েই দারুণ পারফরমেন্স দেখিয়ে ম্যাচ জেতালেন। ক্যারিয়ারের প্রথম ম্যাচে শূন্য রানে সাজঘরে ফেরা সেই আফিফ আজ হিরো।

২৬ বলে ৫২ রানের দারুণ সাহসী আর আত্মবিশ্বাসী ইনিংস খেলে বিজয়ীর বেশে ফিরলেন সাজঘরে। ম্যাচ সেরার পুরস্কারটাও উঠলো এ তরুণের হাতে।

অধিনায়ক সাকিব, ওপেনার লিটন, সৌম্য, নির্ভরতার প্রতীক মুশফিক, অভিজ্ঞ মাহমুদউল্লাহ আর নিজেকে হারিয়ে খোঁজা সাব্বির রহমান সাজঘরে ফেরার পর মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে জুটি গড়েন তিনি। তবে দলকে জয়ের দ্বারপ্রান্তে রেখেই সাজঘরে ফেরেন আফিফ।

জিম্বাবুইয়ান ফাস্ট বোলার নেভিল মাজদিভার অফ স্ট্যাম্পের খানিক বাইরের ফুলটচ বলে অফসাইডে ড্রাইভ করতে গিয়ে মাসাকাদজার হাতে কাভারে ক্যাচ দিয়ে ফেরার আগে আত্মবিশ্বাস ও আস্থার সঙ্গে আটটি বাউন্ডারি ও এক ছক্কা হাঁকান আফিফ।

একবার পুল করতে গিয়ে মিসটাইম করা ছাড়া পুরো ইনিংসে আফিফ খেলেছেন স্বাচ্ছন্দে। যে বল যেখানে খেলতে চেয়েছেন, সেখানেই পেরেছেন। সাম্প্রতিক সময় এইচপির হয়ে নজরকাড়া পারফরম করেই আবার জাতীয় দলে জায়গা পেয়েছেন তিনি। প্রথমবার নিজেকে মেলে ধরতে না পারলেও এবার ঠিকই জ্বলে উঠে জানিয়ে দিলেন, আমি পারি। আমারও সামর্থ্য আছে ভাল খেলার। দল জেতানোর।

ডেইলি বাংলাদেশ/আরএ