জিম্বাবুয়ে সিরিজের পরেও অধিনায়ক থাকছেন মাশরাফী!

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

জিম্বাবুয়ে সিরিজের পরেও অধিনায়ক থাকছেন মাশরাফী!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৭ ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৮:১৯ ২৫ ফেব্রুয়ারি ২০২০

মাশরাফী বিন মোর্ত্তজা

মাশরাফী বিন মোর্ত্তজা

কিছুদিন আগে বোর্ড সভা শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ে সিরিজই হচ্ছে মাশরাফীর শেষ সিরিজ। তবে টেস্ট ম্যাচ শেষে অন্যকিছুর আভাস দিয়েছেন বোর্ড সভাপতি। তার কথায় গুঞ্জন উঠেছে, পাকিস্তান সফরেও মাশরাফীকে অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে। এমন কিছু হলে জিম্বাবুয়ে সিরিজেই শেষ হচ্ছে না মাশরাফীর অধিনায়কত্ব অধ্যায়। 

মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বে বাংলাদেশ সর্বশেষ খেলেছে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে। সেখানে ব্যক্তিগত ও দলগত বাজে পারফরম্যান্সের পর থেকেই তার অবসর নিয়ে কথা ওঠে। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও অবসরের ব্যাপারে কিছু জানাননি মাশরাফী। বিশ্বকাপের পরপরই শ্রীলংকায় তিন ম্যাচের সিরিজে খেলতে যাবার কথা থাকলেও হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে শেষ মুহূর্তে ছিটকে পড়েন তিনি। 

এরপর আর কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি মাশরাফী। মাঝে বেশ কয়েকবার বোর্ডের সঙ্গে বসলেও অবসর নিয়ে বরাবরই নিশ্চুপ ছিলেন নড়াইল এক্সপ্রেস। এমতাবস্থায় ক্রিকেট বোর্ড তার কোনো মতামত না নিয়েই জানিয়ে দেয়, জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে নতুন অধিনায়ক ঠিক করবে বিসিবি। 

তবে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ শেষে মাশরাফীর বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানান নাজমুল হাসান পাপন। পরবর্তী বোর্ড মিটিংয়ে তিনি বলেন, ‘না না, এরকম বলিনি। আমি বলেছি, আমরা পরবর্তী বোর্ড মিটিং যেটা আগামী মাসেই হবে। যেদিন মিটিং হবে সেদিন সিদ্ধান্ত হবে। ও খেলবে কি খেলবে না, অধিনায়ক থাকবে কি থাকবে না সেটা বোর্ড মিটিংয়ের আগে বলতে পারছি না। এখন পর্যন্ত এই সিরিজে মাশরাফীই আছে।’

পাকিস্তান সফরেও মাশরাফী অধিনায়ক থাকবেন কি না এ ব্যাপারে নিশ্চিত করে কিছু জানাননি তিনি। বিসিবি বস যোগ করেন, ‘পাকিস্তান সফরে মাশরাফী অধিনায়ক থাকবে কী থাকবে না সেটাও বোর্ড মিটিংয়ে জানা যাবে।’ 

ডেইলি বাংলাদেশ/এএল