জিম্বাবুয়ে সিরিজেই মাশরাফীর বিদায়!

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

জিম্বাবুয়ে সিরিজেই মাশরাফীর বিদায়!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৭ ১৯ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

২০২৩ আইসিসি বিশ্বকাপকে সামনে রেখে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ পরিকল্পনা বাস্তবায়নে অধিনায়কত্ব থেকে বাদ পড়ছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফল দলপতি মাশরাফী বিন মোর্ত্তজা।  জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটের নেতৃত্ব হারাচ্ছেন মাশরাফী। তবে অধিনায়কত্ব হারালেও ফিটনেস ও পাফরম্যানসের উপর ভিত্তি করে খেলার সুযোগ পাবেন।

বুধবার মিরপুর বিসিবি কার্যালয়ে  গণমাধ্যমকে এমনই ইঙ্গিত দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মাশরাফীর নেতৃত্ব হারানো নিয়ে বিসিবি সভাপতি বলেন ‘ওর সময় এসেছে সিদ্ধান্ত নেয়ার যে ও আর কত দিন খেলবে। তবে খুব শিগগিরই আমাদের সিদ্ধান্ত নিতে হবে। সামনে যে বিশ্বকাপের দল ও অধিনায়ক দুই বছর আগেই করে ফেলব। আমার হাতে খুব বেশি সময় নেই। তাড়াতাড়ি এ সিদ্ধান্ত নিতে হবে। আমার তো মনে হয় এক মাসের মধ্যে এই ব্যাপারে ক্লিয়ার কাট সিদ্ধান্ত দিতে পারব। এই সিরিজটা পর্যন্ত আমরা অপেক্ষা করছি। তারপরে আমরা আমাদের সিদ্ধান্ত নেব। পারলে বিশ দিনের মধ্যেই।’

বাংলাদেশ ক্রিকেটের যে উচ্চতায় এসেছে এর পেছনে মাশরাফীর ভুমিকা অনস্বীকার্য বিসিবি সভাপতি তা অকপটে স্বীকার করেন।

তিনি বলেন ‘মাশরাফীর মত অধিনায়ক এই মুহুর্তে আমাদের হাতে নেই। এটা সত্যি এবং আমি সবসময় এবং বলেও আসছি। আমাদের ক্রিকেটে কিছু কিছু ব্যাপার পরিবর্তন হচ্ছে। আগে ধরেন বিপ টেস্ট ছিল না। এখন আমরা সেটা চালু করেছি। বিপ টেস্ট সে না ও পাশ করতে পারে। একই সঙ্গে আমাদেরকে এটাও মাথায় রাখতে হবে আমাদের বাংলাদেশ ক্রিকেট আজকে যে জায়গায় এসেছিল মাশরাফীর অবদান অস্বীকার করার কোন সুযোগ নেই। ওর অধিনায়কত্ব খুবই গুরুত্বপূর্ণ ছিল’।

ডেইলি বাংলাদেশ/আরএস