Alexa জিবুতিতে শরণার্থীবোঝাই নৌকা ডুবে নিহত ৩, নিখোঁজ ১৩০

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

জিবুতিতে শরণার্থীবোঝাই নৌকা ডুবে নিহত ৩, নিখোঁজ ১৩০

আন্তর্জাতিক ডেস্ক :: international-desk

 প্রকাশিত: ১৫:২১ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:০৪ ৩১ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

পূর্ব আফ্রিকার জিবুতিতে শরণার্থীবোঝাই দুটি নৌকা ডুবির ঘটনায় তিন জন নিহত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো অন্তত ১৩০ জন শরণার্থী। আন্তর্জাতিক শরণার্থী বিষয়ক সংস্থা ‘আইওএম’ এ খবর নিশ্চিত করেছে।

আইওএম এক বিবৃতিতে জানায়, জিবুতির উত্তর-পূর্বাঞ্চলীয় অবোক অঞ্চলের গোডোরিয়া উপকূলে শরণার্থী বোঝাই দুটি নৌকা ডুবে গেছে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে দু'জনকে জীবিত ও তিনজনের মৃতদেহ উদ্ধার  করেছে। মৃত তিনজনের মধ্যে একজন নারী ও দু’জন পুরুষ। - খবর আনাদলু এজেন্সি’র

স্থানীয় প্রতক্ষ্যদর্শীরা জানিয়েছেন, নৌকা দুটি অতিরিক্ত যাত্রী বহনের কারণে যাত্রা শুরু করার আধঘন্টার মধ্যেই সমুদ্রে ডুবে যায়।

নৌকা ডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে দেশটির উপকূলরক্ষী বাহিনী সেখানে উদ্ধার ও তল্লাশি অভিযান চালাচ্ছে। তবে দুর্ঘটনা কবলিত নৌকা দুটি কোথায় যাচ্ছিল তা এখনও পরিষ্কার নয়।

আফ্রিকার বিভিন্ন দেশ থেকে সাম্প্রতিক সময়ে হাজার হাজার লোক ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপের বিভিন্ন দেশে প্রবেশের চেষ্টা করছে। বিপজ্জনক পথে সমুদ্র পাড়ি দিতে গিয়ে মৃত্যুও হচ্ছে অনেকের। তবুও চলমান এ শরণার্থী সংকট যেন থামছেই না।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/টিআরএইচ

Best Electronics
Best Electronics