জিনের বাদশা আজিম হুজুর গ্রেফতার

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

জিনের বাদশা আজিম হুজুর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০২ ১৯ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কখনো পুরস্কারের প্রলোভন দেখিয়ে আবার কখনো জিনের বাদশা সেজে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম মো. জমিল হোসেন ওরফে আজিম হুজুর (৩০)।

বুধবার সিআইডি’র বিশেষ অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল তাকে ফরিদপুরের মধুখালী থেকে গ্রেফতার করা হয়।

ফারুক হোসেন বলেন, আজিম হুজুর সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন নামে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে তা দিয়ে নতুন সিম কিনে বিকাশ অ্যাকাউন্ট খোলে। তারপর দেশের বিভিন্ন এলাকার মানুষকে আকর্ষণীয় পুরস্কারের প্রলোভন দেখিয়ে, কখনো জিনের বাদশা সেজে প্রতারণা করে। প্রতারণার মাধ্যমে আদায় করা টাকা তারা বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে সংগ্রহ করে।

সম্প্রতি প্রতারক চক্রটি শিমুল মাহমুদ নামে এক জনের মোবাইল নাম্বরে মেসেজের মাধ্যমে জানায়, তিনি গোল্ডেন অফারের গ্রাহক হিসেবে ২ লাখ ২০ হাজার টাকা পুরস্কার পেয়েছেন। এ পুরস্কারের টাকা পেতে হলে তাকে ৫০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে হবে। ভুক্তভোগী শিমুল মাহমুদ লোভে পড়ে ৪৪ হাজার টাকাও তাদের বিকাশ অ্যাকাউন্টে পাঠান। পরে প্রতারিত হয়েছেন বুঝতে পরে তিনি এ বিষয়ে গুলশান (ডিএমপি) থানায় একটি মামলা করেন।

এ মামলার সূত্রে প্রতারক মো. জমিল হোসেন ওরফে আজিম হুজুরকে (৩০) গ্রেফতার করা হয়। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন।

ডেইলি বাংলাদেশ/এসআই