Alexa জিততে হলে তিন বিভাগে এগিয়ে থাকতে হবে: ম্যাশ

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৯ ১৪২৬,   ২০ জ্বিলকদ ১৪৪০

জিততে হলে তিন বিভাগে এগিয়ে থাকতে হবে: ম্যাশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩২ ১৯ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আর মাত্র কয়েক ঘন্টা, তারপরই আইসিসি ক্রিকেট বিশ্বকাপে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। 

এই ম্যাচ জিতলে সেমিফাইনালের লড়াইয়ে আরও একধাপ এগিয়ে যাবে টাইগাররা। তবে কাজটা যে মোটেও সহজ নয় তা জানেন সবাই। তাই ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ক সেটাই স্মরণ করলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে বাংলাদেশ দল। টাইগারদের পরের ম্যাচ গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে। অজিদের বিপক্ষে জিততে হলে তিন বিভাগেই শতভাগ দিয়ে খেলতে হবে। 

ম্যাচের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সেটিই জানিয়ে গেলেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী। 

তিনি জানালেন ‘‘যদি একটা বিভাগে ভালো করি, বাকি দুইটাতে না করি তাহলে তাদের বিপক্ষে জেতা সম্ভব না। অস্ট্রেলিয়া যদি ৭০ ভাগ খেলে আমাদের ১০০ ভাগ দিতে হবে। অস্ট্রেলিয়ার সঙ্গে ১০ ভাগ ভালো খেলে ম্যাচ জেতা কঠিন। কমপক্ষে ব্যবধান থাকতে হবে ৩০ থেকে ৪০ ভাগ। আমাদের এতটাই ভালো খেলতে হবে তাদের বিপক্ষে।”

মানসিক দিক দিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের চেয়ে অনেক এগিয়ে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তাই তো শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরাটার চেয়েও সেরাটা দিতে হবে বাংলাদেশকে।

তিনি আরো বলেন “সাকিব একটা কথা বলেছিল, জন্মগত খেলোয়াড়ের একটা ব্যাপার আছে যেটা অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের পার্থক্য গড়ে দেয়। ওই জায়গাগুলো শারিরীক ও মানসিকভাবে সচেতন থেকে যদি কাভার করা যায়। কেননা এসব ছোটখাটো জিনিসি গুলো ম্যাচ জিতিয়ে দেয়। তিন বিভাগেই আমাদের এগিয়ে থাকতে হবে।”

ডেইলি বাংলাদেশ/সালি