জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ প্রযোজক সমিতির
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193834 LIMIT 1

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ প্রযোজক সমিতির

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৭ ১৩ জুলাই ২০২০   আপডেট: ১৯:০৩ ১৩ জুলাই ২০২০

জায়েদ খান

জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান একজন প্রযোজকও। তিনি জেড.কে মুভিজের ব্যানারে ‘অন্তরজ্বালা’ নামের একটি ছবি প্রযোজনা করেছেন। এবার জায়েদ খানের বিরুদ্ধে ‘সংগঠনের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডের’ অভিযোগে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি।

চলচ্চিত্রের এই শীর্ষ সংগঠনটি আগামী ৭ কার্য দিবসের মধ্যে লিখিত ব্যাখ্যা চেয়ে সোমবার জায়েদের প্রযোজনা প্রতিষ্ঠান জেড.কে মুভিজের কার্যালয়ের ঠিকানায় এ নোটিশ পাঠিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম।

শামসুল আলম জানান, চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা ফেরাতে ও নির্মাণ ব্যয় কমিয়ে আনতে গত বছরের অক্টোবরে সব সংগঠনের সমন্বয়ে একটি নীতিমালা প্রণয়ন করা হয়। এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণে ন্যূনতম ১৫ লাখ টাকা ব্যয় কমে আসবে। সেই সিদ্ধান্ত না মানতে শিল্পীদের ক্ষুদেবার্তা পাঠাচ্ছেন জায়েদ খান। প্রযোজক সমিতির সদস্য হয়েও তার এমন কর্মকাণ্ড প্রযোজক সমিতির স্বার্থের পরিপন্থী।

জায়েদ খানের বিরুদ্ধে চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি কারণ দর্শানোর নোটিশ

প্রযোজক সমিতির এই নেতা আরো জানান, সংগঠনের স্বার্থের বিরুদ্ধে অবস্থান নেয়ায় সমিতির সংঘবিধি মোতাবেক গত ৭ মার্চ কার্যনির্বাহী পরিষদের ৭ম সভায় তাকে কারণ দর্শানো নোটিশ পাঠানোর সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহিত হয়েছে বলে চিঠিতে বলা হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে নোটিশটি পাঠাতে বিলম্ব হয়েছে বলেও জানান তিনি। 

এদিকে মঙ্গলবার বিএফডিসিতে জরুরি মিটিং ডেকেছে শিল্পী সমিতি ব্যতীত চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্য সংগঠনগুলো। সেখানে জায়েদ খানের সাম্প্রতিক নানা কর্মকাণ্ড নিয়ে আলোচনা হবে বলে ঘনিষ্ট সূত্র নিশ্চিত করেছে। তবে এ বিষয়ে জায়েদ খানের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জায়েদ খানের প্রযোজনায় নির্মিত প্রথম চলচ্চিত্র ‘অন্তরজ্বালা’ মুক্তি পায় ২০১৭ সালের ১৫ ডিসেম্বর। এতে চিত্রনায়িকা পরীমনির বিপরীতে অভিনয়ও করেন জায়েদ। এরপর ‘টেনশন’ নামের আরেকটি চলচ্চিত্র প্রযোজনার ঘোষণা দিলেও সেটির কোনো অগ্রগতি নেই।

ডেইলি বাংলাদেশ/এনএ