Alexa জাহাজের চাপায় প্রাণ হারালেন দুই শ্রমিক

ঢাকা, বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৭ ১৪২৬,   ২৫ জমাদিউস সানি ১৪৪১

Akash

জাহাজের চাপায় প্রাণ হারালেন দুই শ্রমিক

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৩৩ ২৩ জানুয়ারি ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

নারায়ণগঞ্জ বন্দরে জাহাজের নিচে চাপা পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ সময় চার শ্রমিক আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে একটি ডকইয়ার্ডে নির্মাণ করা জাহাজ পানিতে নামানোর সময় হুইল ওয়্যারের তার ছিঁড়ে গেলে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মেঘনার ঝাউচর এলাকার গিয়াসউদ্দিনের ছেলে ইয়া রাসুল ও একই এলাকার রাসেল। তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি।

এ ঘটনায় শ্রমিকদের মরদেহ উদ্ধারে চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট। বিকেলে বন্দরের বিবিজোড়া এলাকার স্নেহা শিপইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি বেসরকারি ডকইয়ার্ডে এ ঘটনা ঘটে। ওই দুইজন শ্রমিক ১৭০ ফুট গভীরে মালবাহী কোস্টারের নিচে চাপা পড়ে বলে জানা গেছে।

বন্দর ইউএনও শুক্লা সরকার জানান, সম্প্রতি এ ডকইয়ার্ডে একটি জাহাজ নির্মাণ করা হয়। নির্মাণ শেষে জাহাজটি পানিতে ভাসানোর সময় স্লিপওয়ে দেবে গিয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়। মরদেহ উদ্ধারের চেষ্টা চলছে। 

বন্দর থানার ওসি রফিকুল ইসলাম জানান, ওই ডকইয়ার্ডটি নির্মাণ করেন আবুল কালাম নামে এক ব্যক্তি  অধিক ধারণ ক্ষমতা সম্পন্ন ক্রেনের ব্যবস্থা না থাকায় মরদেহ দুটি উদ্ধার করা সম্ভব হচ্ছে না। তবে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধারের চেষ্টা অব্যাহত রেখেছে।

ডেইলি বাংলাদেশ/আরএম