.ঢাকা, সোমবার   ২৫ মার্চ ২০১৯,   চৈত্র ১১ ১৪২৫,   ১৮ রজব ১৪৪০

জাল স্বাক্ষরে দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

 প্রকাশিত: ১৪:৪০ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৫:১৭ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভোটারদের স্বাক্ষর জাল করে মনোনয়নপত্র দাখিল করায় রোববার বগুড়া-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা জামান হিমিকা ও যুক্তফ্রন্ট প্রার্থী মাহবুব আলীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

একইসঙ্গে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করায় বাতিল করা হয়েছে জামায়াত নেতা দবিবুর রহমানের মনোনয়নও।

নির্বাচন কমিশন প্রণীত বিধিমালা অনুযায়ী প্রার্থীতা বৈধকরণের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার আগে আসনের মোট ভোটারের শতকরা ১ শতাংশ স্বাক্ষর ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংযুক্ত করতে হয়।

শেরপুর শহর মহিলা আওয়ামী লীগ নেত্রী তাহমিনা জামান হিমিকা দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্রে ভোটারদের স্বাক্ষর জাল করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। যাচাই বাছাই শেষে বাতিল করা হয় হিমিকার মনোনয়ন।

একই অভিযোগে যুক্তফ্রন্ট প্রার্থী মাহবুব আলী ও উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করায় দবিবুর রহমান মনোনয়নও বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

সহকারী রির্টানিং কর্মকর্তা মো. লিয়াকত আলী শেখ বলেন, এ আসনে পাঁচ হাজার ভোটারের স্বাক্ষর দেয়ার বিধান থাকলেও স্বতন্ত্র প্রার্থী তাহমিনা জামান হিমিকা জমা দিয়েছেন প্রায় সাড়ে ৩ হাজার স্বাক্ষর। সরেজমিনে অধিকাংশ ভোটারের স্বাক্ষর জাল প্রমাণিত হওয়ায় হিমিকার মনোনয়ন বাতিল করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর