জার্মানিতে আটজনকে হত্যাকারীর লাশ উদ্ধার

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

জার্মানিতে আটজনকে হত্যাকারীর লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০০ ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৪:০১ ২০ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর হ্যানাউতে পৃথক বন্দুকহামলায় আটজনকে হত্যা করা সেই বন্দুকধারীর  লাশ উদ্ধার করেছে পুলিশ। সেখান থেকে আরো একজনের লাশ পাওয়া গেছে।

বৃহস্পতিবার পুলিশ জানিয়েছে, হ্যানাউতে সন্দেহভাজন ওই বন্দুকধারীর বাড়িতে তার লাশ পাওয়া গেছে। নতুন করে আরেকজনের মৃত দেহ পাওয়ার পর মৃতের সংখ্যা বাড়িয়ে ৯ জন ঘোষণা করেছে পুলিশ।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, উদ্ধারকৃত দুটি লাশের মধ্যে একজন অপরাধী। তবে বন্দুকধারীর সঙ্গে অপর ব্যক্তির যুক্ত থাকার বিষয়ে কোনো চিহ্ন পাওয়া যায়নি।

হামলায় নিহত ও অপরাধীর পরিচয় নিয়ে তদন্ত করছে পুলিশ। তাদের তথ্য অনুযায়ী, বন্দুকধারী ব্যক্তি হত্যাকাণ্ড ঘটিয়ে একটি গাড়িতে করে পালিয়ে যায়। এরপর বাড়িতে গিয়ে সে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। তবে তার হামলার উদ্দেশ্য এখনো পরিস্কার নয়।

বৃহস্পতিবার জার্মানি বিল্ড পত্রিকা জানিয়েছে, বন্দুকধারী ব্যক্তিটি মৃত্যুর আগে স্বীকারোক্তিসহ একটি চিঠি রেখে গেছে। চিঠিতে সে ডানপন্থী মতামত প্রকাশ করেছে। এছাড়া হামলার দায়বদ্ধতা স্বীকার করে একটি ভিডিও রেখে গেছেন সে। তবে তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি পুলিশ। 

পত্রিকাটি আরো জানিয়েছে, বন্দুকধারী ব্যক্তিটি জার্মানের নাগরিক। তার গাড়িতে গুলি ও গোলাবারুদ সম্পর্কিত কিছু ম্যাগাজিন পাওয়া গেছে। সেই ব্যক্তির আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ছিলো বলেও জানিয়েছে পত্রিকাটি।

এর আগে বুধবার স্থানীয় সময় রাত ১০টা দিকে প্রথমে ফ্রাঙ্কফর্ট শহরের একটি বারে হামলার ঘটনা ঘটে। এরপর পাশেই আরেকটি বারে হামলা চালিয়ে পালিয়ে যায় বন্দুকধারী। প্রথম হামলায় ঘটনাস্থলে তিন জন এবং পরের হামলার পাঁচ জনের মৃত্যু হয়। এছাড়া সে ঘটনায় আরো কয়েকজন আহত হয়েছে। আহতদের তাৎক্ষণিকভাবে হাসপাতালে পাঠানো হয়।

সূত্র- রয়টার্স

ডেইলি বাংলাদেশ/এসএমএফ