Alexa জামালপুরে এগিয়ে সাবিনা ইয়াসমিন

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

সংরক্ষিত নারী আসন

জামালপুরে এগিয়ে সাবিনা ইয়াসমিন

জামালপুর প্রতিনিধি

 প্রকাশিত: ০২:০৯ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৪:৪৩ ১৩ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

জামালপুরে একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হওয়ার লড়াইয়ে এগিয়ে আছেন জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন।

একই আসনে সাবিনা ইয়াসমিনের প্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি, বর্তমান এমপি মাহজাবিন খালেদ বেবী। মনোনয়ন পেতে কেন্দ্রীয়ভাবে তোড়জোড় চালিয়ে যাচ্ছেন তারা।

তিন প্রার্থীর মধ্যে সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে এগিয়ে রয়েছেন সাবিনা ইয়াসমিনই। তাই রাজনৈতিক নেতাকর্মী থেকে শুরু করে জামালপুরের মানুষও একাদশ সংসদের সংরক্ষিত নারী এনপি হিসেবে দেখতে চায় তাকে।

সাবিনা ইয়াসমিন ১৯৭৫ সালে ৪ সেপ্টেম্বর জামালপুরের মাদারগঞ্জের গুণেরবাড়ির লোটাবর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৮৮ সালে ঢাকার শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ে পড়ার সময়ই ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। নববইয়ের গণ-আন্দোলনে রাজপথে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামছুন্নাহার হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। বর্তমানে তিনি কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা।

এছাড়াও বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের নারী ও শিশু বিষয়ক সম্পাদক, ঢাকাস্থ জামালপুর জেলা সমিতির নির্বাহী সদস্য, রোটারী ক্লাব, রেডক্রিসেন্ট সোসাইটিসহ নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের হয়ে সমাজকল্যাণমূলক কাজ করে যাচ্ছেন তিনি।

সাবিনা ইয়াসমিন বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগত কর্মী। বিগত সংসদ নির্বাচনে জামালপুরের ৫টি আসনে নৌকা প্রতীককে বিজয়ী করতে নিরলসভাবে কাজ করেছি। তৃণমুল পর্যায়ে শেখ হাসিনার উন্নয়নের বার্তা পৌঁছে দিয়েছি। দলের প্রতি আস্থা রেখে মনোনয়ন প্রত্যাশা করছি। সক্রিয় রাজনীতির মাধ্যমে মানুষের কল্যাণ, সমাজ সেবা, উন্নয়নে ভূমিকা রাখতে চাই।

ডেইলি বাংলাদেশ/এআর