জামালপুরে ইউএনও’র বিশেষ বাজার

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

জামালপুরে ইউএনও’র বিশেষ বাজার

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৪ ৯ এপ্রিল ২০২০  

বিশেষ বাজারে ইউএনও ফরিদা ইয়াসমিন

বিশেষ বাজারে ইউএনও ফরিদা ইয়াসমিন

জামালপুর সদর উপজেলায় স্বাস্থ্য বিধি মেনে দুটি বিশেষ বাজার চালু করেছেন ইউএনও ফরিদা ইয়াসমিন। বাজার দুটিতে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে বেচাকেনা।

৭ এপ্রিল থেকে ওই উপজেলার মেষ্টা ও কেন্দুয়া কালীবাড়ির দুটি স্কুলমাঠে পুরোদমে চলছে বাজার দুটি। প্রবেশপথে রয়েছে পানি ও সাবানের ব্যবস্থা। সবাইকে ২০ সেকেন্ড হাত ধুয়ে ঢুকতে হবে। এছাড়া ব্যবসায়ী ও ক্রেতাদের জন্য চিহ্ন দিয়ে স্থান নির্ধারণ করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, দেয়ালঘেরা বাজার দুটির প্রবেশপথে রাখা হয়েছে পানি ও সাবান। সেখানে দায়িত্ব পালন করছে গ্রাম পুলিশ। এছাড়া ব্যবসায়ীদের জন্য শতাধিক ত্রিপল দেয়া হয়েছে।

ইউএনও’র বাজার তদারকি

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনেই ব্যতিক্রম এ উদ্যোগ নিয়েছেন ইউএনও। নিরাপদে বেচাকেনার সুযোগ সৃষ্টি হওয়ায় খুশি উপজেলাবাসী। এমন উদ্যোগ সাড়া ফেলেছে সচেতন মহলেও। তাদের দাবি, সবগুলা বাজারে এ ব্যবস্থা করা জরুরি।

ইউএনও ফরিদা ইয়াসমিন জানান, কাঁচাবাজারগুলো বিদ্যালয়/কলেজ/খেলার মাঠে স্থানান্তর করা প্রয়োজন। ক্রেতা-বিক্রেতারা সামাজিক দূরত্বে বেচাকেনা করলে করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি কমবে।

তিনি আরো বলেন, আমি ব্যক্তিগতভাবে ১শ’ জন খুচরা বিক্রেতাকে নির্দিষ্ট দূরত্বে বসার জন্য ত্রিপল দিয়েছি। উপজেলার বিত্তবানরা এ উদ্যোগে সাড়া দিলে আমরা এ পরিস্থিতি আরো ভালোভাবে মোকাবিলা করা সম্ভব।

ডেইলি বাংলাদেশ/এআর