Alexa জাবির আন্দোলনকারীদের শিক্ষা উপমন্ত্রীর সতর্কবার্তা  

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

জাবির আন্দোলনকারীদের শিক্ষা উপমন্ত্রীর সতর্কবার্তা  

জাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৮ ১৬ নভেম্বর ২০১৯   আপডেট: ১৬:৩৮ ১৬ নভেম্বর ২০১৯

জাবির চলমান আন্দোলনের বিষয়ে আবারো কড়া হুশিয়ারি শিক্ষা উপমন্ত্রীর

জাবির চলমান আন্দোলনের বিষয়ে আবারো কড়া হুশিয়ারি শিক্ষা উপমন্ত্রীর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান আন্দোলনের বিষয়ে আবারো কড়া হুশিয়ারি উচ্চারণ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেছেন, আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি কোনভাবেই সহ্য করা হবে না।

শনিবার ইস্টার্ন ইউনিভার্সিটির কনভোকেশন শেষে জাবির অচলাবস্থা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তালা ভাঙবো, কাসা পিটিয়ে গান বাজিয়ে কনসার্টের আয়োজন করব এসব কখনোই কাম্য নয়। এ বিষয়ে আমরা বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই অরাজকতা সহ্য করা যাবে না।

শিক্ষা উপমন্ত্রী বলেন, আন্দোলন সাংবিধানিক অধিকার। অরাজকতা অধিকার হতে পারে না।  গুটিকয়েক ব্যক্তির জন্য সাধারণ ছাত্র-ছাত্রীদের জীবন বিপন্ন হতে পারে না। সাধারণ শিক্ষার্থীরা জেগে উঠলে তাদের কি হবে? তখন পরিস্থিতির আরো অবনতি হবে।

তিনি বলেন, এখনো সময় আছে, যে তদন্ত চলছে তার আলোকে আমরা ব্যবস্থা নেবই। তার আগে শুধু অভিযোগের ভিত্তিতে অচলাবস্থা সৃষ্টি করা। এই অভিযোগের যদি আমরা প্রমাণ না পাই, তখন দণ্ডবিধি ২১১ ধারায় ব্যবস্থা নিলে কি হবে? তখন তো পরিস্থিতি আরো বেশি ঘোলাটে হবে।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমরা চাই না এই সাংঘর্ষিক পরিস্থিতি। অভিযোগ নিয়েছি, দুপক্ষের কথার ভিত্তিতেই তদন্ত করব। তবে সাধারণ ছাত্র-ছাত্রীদেরকে দয়া করে আপনারা মুক্তি দিন।

তিনি আরো বলেন, এটা জনগণের অর্থে পরিচালিত বিশ্ববিদ্যালয়। সুতরাং সাধারণ ছাত্র-ছাত্রীদেরকে আপনাদের এ অবস্থা থেকে মুক্তি দিতেই হবে।  

ডেইলি বাংলাদেশ/এমএইচ