Alexa জাবিতে যুগলদের জন্য ফ্রি রিকশা, শিক্ষার্থীদের ক্ষোভ

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ১ ১৪২৬,   ১৬ সফর ১৪৪১

Akash

জাবিতে যুগলদের জন্য ফ্রি রিকশা, শিক্ষার্থীদের ক্ষোভ

 প্রকাশিত: ১৯:৫০ ৯ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ১৯:৫৫ ৯ ফেব্রুয়ারি ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে যুগলদের জন্য ফ্রি রিকশা নামানো হয়েছে। এতে করে ভাড়া ছাড়া ক্যাম্পাসের যে কোনো জায়গা প্রেমিক-প্রেমিকারা ঘুরে বেড়াতে পারবে।

শুক্রবার থেকে শুরু হওয়া এ অফার চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

এদিকে, ক্লোজ আপ কর্তৃপক্ষের এ অফারের সমালোচনা চলছে পুরো ক্যাম্পাস জুড়ে।

শিক্ষার্থীরা বলছে, ক্যাম্পাস তো বাণিজ্যিক ক্ষেত্র নয়, প্রশাসন কেন এ ধরনের পরিসেবার সুযোগ দিলেন। তাহলে ক্যাম্পাসকে কি বাণিজ্যিকীকরণ করা হচ্ছে?

শিক্ষার্থীরা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের ক্ষোভের বহি:প্রকাশ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস এম শাহানেব সরকার ফেসবুকে লিখেছেন, ক্লোজআপ কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এরকম সেবা প্রদানের মাধ্যমে কি অশ্লীলতাকেই ছড়িয়ে দিচ্ছে?

ফুয়াদ হাসান নামের আরেক শিক্ষার্থী লিখেছেন, এ ধরনের উদ্যোগ আমাদের দেশিয় সাংস্কৃতিক চর্চার পরিপন্থি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে সাংস্কৃতিক রাজধানী বলা হয়। এখানে এ ধরনের কর্মকাণ্ড মেনে নেয়া যায় না।

শুধু সামাজিক মাধ্যমে নয় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেও জানা যায় বিরুপ মন্তব্য।

পরান নামে এক শিক্ষার্থী বলেন, প্রচার-প্রচারণা ঘটানোর জন্যই যদি এমন উদ্যোগ হয়ে থাকে, তাহলে তো সারাদেশে কত গরীব, অসহায়, ছিন্নমূল মানুষ আছে, তাদের সাহায্য করার মাধ্যমে ও তা হতে পারে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বলেন, কোনো ধরনের অনুমতি ছাড়াই এসব গাড়ি বাণিজ্যিক উদ্দেশ্য ক্যাম্পাসে অনুপ্রবেশ করেছিল। তাদের কোনো অনুমোদন দেয়া হয়নি। প্রশাসন এসব বিষয়ে কিছুই জানতো না। বিষয়টি জানতে পেরে নিরাপত্তা কর্মকর্তাদের মাধ্যমে সেসব গাড়ি সরানোর ব্যবস্থা করা হয়েছে।

রিকশাগুলো ক্যাম্পাস থেকে সরানো হয়েছে কি না জানতে চাইলে প্রধান নিরাপত্তা কর্মকতা সুদীপ্ত শাহিন বলেন, রেজিস্ট্রার স্যারের অনুমতি পেয়েই গতকাল রাতেই ফি রাইডের ৫০টি রিকশাসেবার সকল গাড়ি চালকদের নিষেধ করে দিয়েছি। আজকে এ পর্যন্ত কোনো রিকশা নজরে আসেনি। কোনোভাবে এসব গাড়ির অনুপ্রবেশ করলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর