Alexa জাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯,   কার্তিক ৭ ১৪২৬,   ২৩ সফর ১৪৪১

Akash

জাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা শুরু

জাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪২ ২৩ সেপ্টেম্বর ২০১৯  

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে দ্বিতীয় দিনের মতো ‘এ’ ইউনিটের পরীক্ষা শুরু হয়। এই ইউনিটে আছে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ।

গতকালের মতো আজও ছয়টি শিফটে পরীক্ষা হবে। প্রথম তিনটি শিফটে ‘এ’ ইউনিটের আর পরের তিনটি শিফটে ‘এইচ’ ইউনিটের (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, আইআইটি ) ভর্তি পরীক্ষা হবে।

২৩ সেপ্টেম্বর (সোমবার) ১ম শিফটে (সকাল ৯টা থেকে ১০টা) ১৬১১৫২-১৬৯৬৭৩, ২য় শিফটে সকাল ১০টা ২৫ মিনিট থেকে ১১টা ২৫ মিনিট) ১৬৯৬৭৪-১৭৮১৭২, ৩য় শিফটে (সকাল ১১টা ৫০ মিনিট থেকে ১২টা ৫০ মিনিট) ১৭৮১৭৪-১৯৬১৩৩ রোলধারীদের পরীক্ষার মাধ্যমে ‘এ’ ইউনিটের পরীক্ষা শেষ হবে।

অপরদিকে ৪র্থ শিফটে (বেলা ০১:৫০ থেকে ০২:৫০) ৮১০০০২-৮১৮৮৩৪, ৫ম শিফটে (বেলা ০৩:১৫ থেকে ০৪:১৫) ৮১৮৮৩৫-৮২৭৭৪৬ এবং ষষ্ঠ শিফটে ( বেলা ০৪:৪০ থেকে ০৫:৪০) ৮২৭৭৪৭-৮৯৬০৩৩ রোলধারীরা ‘এইচ’ ইউনিটের (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, আইআইটি ) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

এ বছর ‘এ’ ইউনিটের পরীক্ষায় সর্বমোট ৬৮ হাজার ৮৯৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। আর এই ইউনিটে প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ১৬৮ জন ভর্তিচ্ছু। অপরদিকে ‘এইচ’ ইউনিটের পরীক্ষায় সর্বমোট ১৯ হাজার ৭৩৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এই ইউনিটে প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ৩৫২ জন ভর্তিচ্ছু।

প্রসঙ্গত, এ বছর ১৮৮৯ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন তিন লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের জন্য ভর্তি যুদ্ধে অবতীর্ণ হবে ১৯১ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য www.ju-admission.org থেকে জানা যাবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম